আজকের দিন তারিখ ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য আমদানি কমের অজুহাতে হিলিতে বেড়েছে পেঁয়াজের দাম

আমদানি কমের অজুহাতে হিলিতে বেড়েছে পেঁয়াজের দাম


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ২১, ২০২১ , ২:২৯ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


হিলি প্রতিনিধি : আমদানি কমের অজুহাতে দিনাজপুরের হিলি স্থলবন্দরে পাইকারি ও খুচরা বাজারে হঠাৎ করে বেড়েছে আমদানিকৃত পেঁয়াজের দাম। প্রকারভেদে প্রতি কেজি পেঁয়াজের দাম বেড়েছে ৬ থেকে ৭ টাকা। হঠাৎ করে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন পাইকার ও সাধারণ ক্রেতারা।
শনিবার সকালে হিলি বাজার ঘুরে দেখা যায়, বাজারে আমদানিকৃত পেঁয়াজের সরবরাহ কম। ফলে প্রতি কেজি পেঁয়াজের দাম ৭ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৩২ টাকা কেজি দরে। দুই দিন আগেও যা বিক্রি হয়েছে ২৫ টাকা দরে। হিলি বাজারে পেঁয়াজ বিক্রেতা শাকিল জানান, বন্দরে পেঁয়াজের সরবরাহ নেই, সেখান থেকে আমরা বেশি দামে পেঁয়াজ কিনছি বাজারেও বেশি দামে বিক্রি করছি। এখানে আমাদের দাম বাড়ানোর কোনো সুযোগ নেই। হিলি বন্দরে পেঁয়াজ কিনতে আসা পাইকার আইয়ুব আলী জানান, আমদানি কমের অজুহাতে দাম বেড়েছে। হঠাৎ দাম বাড়ার কারণে আমাদের পেঁয়াজ কিনতে সমস্যা হচ্ছে। কারণ আড়ত গুলোতে কালকেই কম দামে পেঁয়াজ পাঠিয়েছি আজকে আবার দাম বেড়েছে। ফলে বিভ্রান্তের মধ্যে পড়ে যাই আমরা।
হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক মো: বাবু হোসেন জানান, ভারতের অভ্যন্তরে পেঁয়াজের দাম বাড়ার কারণে আমরা ব্যবসায়ীরা পেঁয়াজের আমদানি কমিয়ে দিয়েছি। চাহিদার তুলনায় আমদানি কম হলে দাম একটু বেড়ে যায়। হিলি কাস্টমসের তথ্যমতে, গেলো কয়েকদিন হিলি বন্দর দিয়ে ২০ থেকে ২৫ ট্রাক পেঁয়াজ আমদানি হলেও শুক্রবার মাত্র ৮ ট্রাক পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে। যার পরিমাণ ২০০ মেট্রিক টন।