আজকের দিন তারিখ ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ আখাউড়ায় সাড়া ফেলেছে ৩৫ মণের ‘চ্যালেঞ্জার’

আখাউড়ায় সাড়া ফেলেছে ৩৫ মণের ‘চ্যালেঞ্জার’


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ১১, ২০২১ , ১২:৩০ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ষাঁড়টির নাম ‘চ্যালেঞ্জার’। হাঁটাচলায় বনেদি ভাব।ষাঁড়টির ওজন ৩৫ মণ। ব্রাহ্মণবাড়িয়ার পূর্বাঞ্চলের সীমান্তবর্তী আখাউড়াজুড়ে সাড়া ফেলেছে ‘চ্যালেঞ্জার’। ব্রাহ্মণবাড়িয়া জেলার সবচেয়ে বড় ষাঁড় এটি; এমন চ্যালেঞ্জ করেই মালিক জাকির হোসেন ভূঁইয়া ষাঁড়টির নাম রেখেছেন ‘চ্যালেঞ্জার’। ‘চ্যালেঞ্জারকে’ দেখতে প্রতিদিন তার বাড়িতে ভিড় করছেন উৎসুক লোকজন। দূরদূরান্ত থেকে আসছেন ক্রেতারাও। মালিক দাম হাঁকছেন ১২ লাখ টাকা। এখন পর্যন্ত এর দাম উঠেছে সাত লাখ টাকা। উপজেলার ধরখার ইউনিয়নের ঘোলখার গ্রামের নিজ বাড়িতে গরুটি লালন-পালন করছেন জাকির হোসেন ভূঁইয়া ও তার স্ত্রী বুশরা জামান মনি। জাকির হোসেন ভূঁইয়া জানান, সাদা-কালো রঙের চার দাঁতের গরুটির এখন বয়স চার বছর। ‘চ্যালেঞ্জার’কে তিনি নিজের পালিত গাভী গরু থেকেই জাত সংগ্রহ করছেন। নিজস্ব জমির কাঁচা ঘাস, শুকনা খড়, গমের ভুসি, খেসারির ভুসি, ভুট্টা ভাঙা, কলা, দুধ, ভাত ও ভাতের মাড়, খাইয়ে সন্তানের মতোই আদর-যত্ন করে ‘চ্যালেঞ্জারকে’ বড় করেছেন। তিনি জানান, খুবই শান্ত স্বভাবের হলস্টিন ফ্রিজিয়ান জাতের ষাঁড়টি তিনি ভার্চুয়াল হাটেই বিক্রি করতে চান। করোনাভাইরাস ঝুঁকির কারণে তিনি হাটে তুলতে চান না গরুটি।
জানা গেছে, আসন্ন কোরবানি ঈদে গরুটি বিক্রি করার জন্য কৃষক জাকির হোসেন ভূঁইয়া ও তার স্ত্রী বুশরা জামান মনি অক্লান্ত পরিশ্রম করছেন। তাদের আশা দেশের শিল্পপতিদের কাছে গরুটি বিক্রয় করে তাদের ক্রয়কৃত বাড়ির জায়গার ঋণ পরিশোধ করবেন।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ইনস্টিটিউট অব লাইভস্টক সায়েন্স অ্যান্ড টেকনোলজি) ডা. মো. নূরে আলম দিনের শেষে প্রতিনিধিকে বলেন, গরুটি লালন-পালনে ওই কৃষক কোনো হরমোন বা স্টেরয়েড ব্যবহার করেননি। ষাঁড়টির ওজনের চেয়ে দেখতে দৃষ্টিনন্দন ও আকর্ষণীয়। তাই ভালো দামে ষাঁড়টি বিক্রি হবে বলে তার বিশ্বাস।