আজকের দিন তারিখ ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়, বিক্ষোভ

শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়, বিক্ষোভ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ৫, ২০২১ , ১:৪৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


মুন্সীগঞ্জ প্রতিনিধি : সরকার ঘোষিত লকডাউনকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের শিমুলিয়াঘাটে দেশের দক্ষিণাঞ্চলের ঘরমুখো যাত্রীদের অতিরিক্ত চাপ দেখা দিয়েছে।
সোমবার সকাল থেকেই রাজধানী ঢাকাসহ এলাকা হতে ছোট-বড় পরিবহন করে ঘুরমুখী যাত্রীরা শিমুলিয়া ঘাটে এসে ভিড় করছেন। তবে শিমুলিয়া-বাংলবাজার নৌরুটে ফেরিগুলোর পাশাপাশি এই নৌরুটের লঞ্চ ও স্পিডবোট ঘাটে দেখা গেছে যাত্রীদের উপচেপড়া ভিড়। এদিকে সকালে এই নৌরুটের সকল নৌযান বন্ধ করে দিলে ক্ষিপ্ত হয়ে বিক্ষোভ মিছিল করে যানবাহন চালক ও যাত্রীরা। পরে ঘাটে অপেক্ষামান যানবাহন পারপারের পর ফের বন্ধ করে দেওয়া হবে এমন শর্তে চালু করা হয় নৌযানগুলো। তবে জরুরি সেবা সব সময় চালু থাকবে বলে জানান ফেরি কর্তৃপক্ষ। এছাড়াও ঘাট ও নৌযানগুলোতে যাত্রীদের স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কর্তৃপক্ষের ব্যবস্থা গ্রহণ না থাকা ও যাত্রীদের উদাসীনতা লক্ষ্য করা গেছে।
বিআইডাব্লিউটিসি ও বিআইডাব্লিউটিএ সূত্রে জানা গেছে, এই নৌরুটে বর্তমানে ১৫টি ফেরি, ৮৭টি লঞ্চ ও ৩ শতাধিক স্পিডবোট চালু রয়েছে। তবে ঘাটে জমে থাকা যানবাহন পারাপারের পর বন্ধ করে দেওয়া হতে পারে এই নৌযানগুলো যাত্রীরা জানান, লকডাউনে অনেকের কর্মস্থল বন্ধের পাশাপাশি ঢাকায় ব্যয় বৃদ্ধি ও নিরাপত্তাজনিত কারণে বাড়ি ফিরছেন তারা। এ বিষয়ে বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের সহ-মহা ব্যবস্থাপক (বাণিজ্য) শফিকুল ইসলাম জানান, সকাল থেকেই ঘাট এলাকায় যাত্রীদের উপচেপড়া ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন তারা। পাশাপাশি মাস্ক পরা-সহ স্বাস্থ্যবিধি মানাতে নানা উদ্যোগ নেওয়া হলেও কাজে আসছে না কিছুই,তাই সংক্রমণ ঠেকাতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হওয়ার কথা জানান তিনি।