আজকের দিন তারিখ ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লাইফ স্টাইল রুপের রহস্য ডিমে

রুপের রহস্য ডিমে


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৬ , ১১:১৫ পূর্বাহ্ণ | বিভাগ: লাইফ স্টাইল


rupchorchaডিম স্বাস্থ্যার জন্য খুবই উপকারি। ডিমে আছে প্রচুর ভিটামিন, মিনারেল এবং ফ্যাট যা আপনার স্বাস্থ্যর জন্য উপকারী। তবে খাওয়া ছাড়াও রূপচর্চায় ডিমের ব্যবহার অনেক। ডিমের সঠিক ব্যবহার ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করে। চলুন জেনে নিই, তেমনই কয়েকটি ব্যবহার-

ত্বকের অতিরিক্ত তেল কমাতে :

ডিমের সাদা অংশ ত্বকের অতিরিক্ত তেল দূর করে ত্বককে করে তোলে কোমল ও মসৃণ। একটি ডিমের পুরো সাদা অংশ ভালো করে ফেটে নিন। এতে আধা চা চামচ ময়দা ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখসহ গলা ও হাতে লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। আপনার ত্বক হয়ে উঠবে তেলমুক্ত ও মসৃণ।

স্ক্রাবার হিসেবে :

ডিমের সাদা অংশ ভালোভাবে ফেটিয়ে নিন। এরপর এতে ১ চা চামচ চালের গুঁড়া ও ২ চা চামচ দানাদার চিনি মেশান। মিশ্রণটি মুখসহ পুরো শরীরে লাগিয়ে ১০-১৫ মিনিট মাসাজ করুন। এরপর ভালোভাবে ধুয়ে ফেলুন। এতে শরীরে লুকিয়ে থাকা ধুলো-ময়লা দূর তো হবেই, সেই সঙ্গে ত্বক হবে উজ্জ্বল ও মসৃণ।

চুলের রুক্ষতা দূর করতে :

একটি পুরো ডিম ভালোভাবে ফেটিয়ে নিন। এতে ১ টেবিল চামচ পাতিলেবুর রস ও ২ টেবিল চামচ অলিভ অয়েল ভালো করে মেশান। মিশ্রণটি পুরো চুলে ভালো করে মেখে নিন। ২৫-৩০ মিনিট অপেক্ষা করুন। এরপর চুল ভালো করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এতে আপনার চুল হবে কোমল ও ঝলমলে! যাদের চুল বেশি তৈলাক্ত তারা অলিভ অয়েলের পরিবর্তে টক দই ব্যবহার করতে পারেন।