আজকের দিন তারিখ ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় রাশিদা হোসেন চৌধুরীর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

রাশিদা হোসেন চৌধুরীর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ৮, ২০২১ , ১১:৪৮ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক : কর্ণফুলী গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হেদায়েত হোসেন চৌধুরীর সহধর্মিণী ও কর্ণফুলী গ্রুপের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান রাশিদা হোসেন চৌধুরীর সপ্তম মৃত্যুবার্ষিকী আজ সোমবার। এ উপলক্ষে রাজধানীর কাকরাইলের এইচ আর ভবনের ১৪ তলায় বাদ জোহর এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রাখতে নির্ধারিত কিছু অতিথিকে এ দোয়া মাহফিলে উপস্থিত থাকার আমন্ত্রণ জানানো হয়েছে। আগ্রহী অন্যরা জুমের মাধ্যমে দোয়া মাহফিলে অংশ নিতে পারবেন (জুম আইডি-৮২৭২৩৮৯৬২০১, পাসওয়ার্ড-১৪১৪৩৩)। এ দোয়া মাহফিল কর্ণফুলী গ্রুপের ঢাকাসহ দেশের সব অফিসে অনুষ্ঠিত হবে। সেখানে গ্রুপের কর্মকর্তা ও কর্মচারীদের অংশ নেবার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।
উল্লেখ্য, বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী রাশিদা হোসেন চৌধুরী ২০১৪ সালের এই দিনে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মারা যান। রাজধানীর পরীবাগের যে বাসভবনে তিনি স্বামী-সন্তান ও নাতি-নাতনিদের নিয়ে সুখে-দুঃখে জীবনের সুদীর্ঘ ৩০ বছর কাটিয়েছেন, সে বাড়ির ছায়াঘেরা আঙিনায় তাকে সমাহিত করা হয়।
ধার্মিক, সৎ ও ন্যায়পরায়ণ রাশিদা হোসেন চৌধুরী ১৯৩৮ সালের ১ জানুয়ারি চট্টগ্রামের রাউজানের গহিরায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা খান বাহাদুর আলহাজ আব্দুল জব্বার চৌধুরী, মাতা ফাতেমা খাতুন চৌধুরী। চার ভাই ও দুই বোনের মধ্যে তিনি ছিলেন পঞ্চম।
রত্নগর্ভা মহীয়সী রাশিদা হোসেন চৌধুরীর বড় ছেলে সাঈদ হোসেন চৌধুরী এইচআরসি শিল্পপরিবারের চেয়ারম্যান। মেজো ছেলে সাদেক হোসেন চৌধুরী মাল্টিড্রাইভ গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। ছোট ছেলে সাবের হোসেন চৌধুরী ভোরের কাগজের প্রকাশক, দেশ টিভির চেয়ারম্যান, কর্ণফুলী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং ঢাকা-৯ আসনে আওয়ামী লীগের নির্বাচিত সংসদ সদস্য।