আজকের দিন তারিখ ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// রানির শেষকৃত্যে যোগ দেওয়ার ইচ্ছা বাইডেনের

রানির শেষকৃত্যে যোগ দেওয়ার ইচ্ছা বাইডেনের


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১০, ২০২২ , ২:৫৭ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে ডেস্ক :  নিশ্চিত নন তবে ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেওয়ার ইচ্ছা পোষণ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। খবর সিবিএস নিউজ শুক্রবার (৯ সেপ্টেম্বর) ওহিও সফরের সময় এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে এ কথা বলেন বাইডেন। প্রেসিডেন্ট বলেন, আমি এখনও বিস্তারিত জানি না, তবে আমি যাচ্ছি।

রানির মৃত্যুর পর নতুন রাজা চার্লসের সঙ্গে কথা হয়েছে কিনা জানতে চাইলে বাইডেন বলেন, আমি তাকে চিনি। কিন্তু এখনও কথা বলা হয়নি। ৭০ বছর রাজত্বের পর গত বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাতে মারা যান ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ। তার মৃত্যুর খবর পাওয়া পর বৃহস্পতিবার প্রেসিডেন্ট ও তার স্ত্রী ফার্স্ট লেডি জিল বিডেন ওয়াশিংটনে ব্রিটিশ দূতাবাসে শোক বইয়ে রানির স্মৃতিচারণ করে স্বাক্ষর করেন।

দূতাবাসের উদ্দেশ্যে বাইডেন বলেন, আমরাও আপনাদের মতো শোকাহত। একজন মহান নারী ছিলেন হার ম্যাজেস্টি কুইন এলিজাবেথ সেকেন্ড। আমি তার সঙ্গে দেখা করার সুযোগ পেয়েছিলাম, এবং এতে আমি প্রচণ্ড আনন্দিত।

কয়েকবার রানির সঙ্গে সাক্ষাৎ হয়েছিল প্রেসিডেন্ট বাইডেনের। গত বছরও তাদের মধ্যে সাক্ষাৎ হয়। বাইডেন যখন ডেলাওয়্যার থেকে মার্কিন সিনেটর নির্বাচিত হন, তখনই প্রথম রানি এলিজাবেথের সঙ্গে তার সাক্ষাৎ হয়েছিল।