আজকের দিন তারিখ ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ মানসিকচাপে পল্লীবিদ্যুত কর্মকর্তা দেলোয়ার হোসেনের মৃত্যু

মানসিকচাপে পল্লীবিদ্যুত কর্মকর্তা দেলোয়ার হোসেনের মৃত্যু


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৪, ২০১৬ , ৯:২১ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


কাগজ অনলাইন প্রতিবেদক: ময়মনসিংহের মুক্তাগাছায় মানাসিকচাপে (স্ট্রোক করে)মারা গেছেন পল্লীবিদ্যুৎ সমিতির নোয়াখালীর ডিজিএম দেলোয়ার হোসেন। নোয়াখালি জেলা পল্লী বিদ্যুত সমিতির ডিজিএম দেলায়ারকে অডিট করার কথা বলে ময়মনসিংহে আনা ডেকে আনা হয়। এরপর অডিট টিম উৎকোচ হিসেবে দশ লক্ষ টাকা দাবী করায় মানসিক চাপে স্ট্রোক করে মারা গেছেন দেলেয়ার হোসেন বলে অভিযোগ উঠেছে। আজ শনিবার বিকেলে ময়মিনসিংহে এ ঘটনা ঘটেছে। বর্তমানে দেলোয়ারের লাশ মুক্তাগাছা থানায় পুলিশ হেফাযতে আছে। তবে এ রিপোর্ট লেখা পর‌্যন্ত এ ঘটনায় কোনো মামলা হয়নি ।

পল্লী বিদ্যুত সমিতিতে কর্মরত একাধিক কর্মকর্তা-কর্মচারী অভিযোগ করেছে

মুক্তাগাছা পল্লীবিদ্যুৎ সমিতিতে অডিট করতে আসে পল্লি বিদ্যুতায়ন বোর্ডের একটি উচ্চ পর্যায়ের টিম। অডিটে গরমিল থাকায় তলব করা হয় উপজেলার গোপালপুর পল্লীবিদ্যুৎ অফিসের এক সময়ের কর্মরত দেলোয়ার হোসেনকে।

অডিট কমিটির বিরুদ্ধে অভিযোগ উঠেছে, অডিট হিসেবে গরমিলের বিষয় উল্লেখ করে দেলোয়ারের কাছে তারা দশলক্ষ টাকা উৎকোচ চায়। শুধু তাই নয়, দেলোয়ার হোসেনের ওপর মানসিকভাবে চাপও সৃষ্টি করে অডিট কমিটি। তারা দেলোযারকে বলে যে দশ লক্ষটাকা দিলে আপনার সময়ের হিসেবগুলো আমরা সাধারণভাবে তুলে ধরবো। দশলক্ষ টাকা না দিলে আপনার বড় ধরনের ক্ষতিও হয়ে যেতে পারে। এমন বিষয় সহ্য না করতে পেরে মানসিক চাপে স্ট্রোক করে দেলোয়ার হোসেন মারা গেছেন বলে দাবী দেলোয়ারের স্ত্রীর।

জানতে চাইলে মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মাহাবুব জানান, অডিট টিম দেলোয়ারের কাছ থেকে টাকা চেয়েছে বিষয়টি শুনেছি। টাকা চাওয়ার কারণে দেলোয়ার স্টোক স্ট্রোক করে মারা গেছেন কিনা তা বলতে পারেবা না। দেলোয়ারের লাশ আমাদের হেফাযতে আছে। মাহাবুব আরো বলেন, দেলোয়ারের স্ত্রীকে খবর দেয়া হয়েছে। তিনি আসবেন। তার পরে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে এ ঘটনায় পল্লীবিদ্যুত শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো: তারিকুল ইসলাম বলেন, দেলোয়ার হোসেনকে অডিট সংক্রন্ত কাজে B.R.E.B এর একটি অডিট টিম শুক্রবার রাত ১২ ঘটিকা পর্যন্ত  প্রশ্ন করে ও মানসিক চাপ সুষ্টি করে। যার ফলে তিনি স্টো্রক করে মারা যান।

তারিকুল জানান, এই অডিট টিমে ছিলেন. ডিডি মাসুদ রানা, এডি গৌতম, এডি শহিদ। পল্লি বিদ্যুত সমিতির এ নেতা বলেন, অডিট  অফিসারগন  দেলোয়ার হোসেনের কাছ থেকে অডিটের বিষয়ে (দশ লাখ)  টাকা দাবি করেছিলো । তারিকুল আরো বলেন, এর আগেও এই অডিটটিম ২ মাস আগে কিশোরগঞ্জ পল্লি বিদ্যুত সমিতিতে গিয়ে নগদ দুইলাখ টাকা ও মদ উৎকোচ হিসেবে গ্রহন করে।