আজকের দিন তারিখ ৫ মার্চ, ২০২১, বৃহস্পতিবার, ২০ ফাল্গুন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
বিনোদন ভালোবাসা দিবসে প্রকাশ হয়েছে জিয়াউদ্দিন আলমের ৫গান

ভালোবাসা দিবসে প্রকাশ হয়েছে জিয়াউদ্দিন আলমের ৫গান


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১৮, ২০২১ , ১১:৩৩ পূর্বাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক :  এই সময়ের ব্যস্ত তম গীতিকবি , সুরকার, নাট্য নির্মাতা জিয়াউদ্দিন আলম। বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে জিয়াউদ্দিন আলম কথা ও সুরে প্রকাশ হয়েছে ছয়টি সম্পূর্ন নতুন গান। গান গুলোতে কন্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় শিল্পীরা, তারা হলেন , এক জীবন খ্যত সংগীত শিল্পী শহীদ, জাতীয় চলচ্চিত্র পুরষ্কার বিজয়ী শিল্পী ঐশী। জনপ্রিয় শিল্পী কাজী শুভ, শাওন গানওয়ালা, উপমা ও হ্যাপি আফরিন।

(১) বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে প্রথম গানটি প্রকাশ হয়েছে (৪) ফেব্রুয়ারি লেজার ভিশনের ব্যানারে, কাজী শুভ’র কন্ঠে নতুন গানের মিউজিক ভিডিও “ জিন্দা লাশ” । গানটির কথা ও সুর করেছেন জিয়াউদ্দিন আলম , সঙ্গীত আয়োজন করেন ইয়াসিন হোসাইন নিরু।
মিউজিক ভিডিওটি নির্মান করেন জনপ্রিয় ভিডিও নির্মাতা সৈকত রেজা । মিউজিক ভিডিওতে মডেল হয়েছে নবাগত রাকিব ও অধরা। মিউজিক ভিডিওটি ঢাকার বাহিরে মনোরম লোকেশনে চিত্রায়িত হয়েছে। ক্যামেরায় ছিলেন বিকাশ সাহা, সম্পাদনায় ও কালার করেছেন এস এম তুষার ।
এছাড়া গানটি লেজার ভিশনের ব্যানারে মুঠোফোন প্রতিষ্ঠানের মিউজিক প্ল্যাটফর্ম জিপি মিউজিক,বাংলালিংক ভাইব , রবি স্প্ল্যাশে ও স্বধীন মিউজিক অ্যাপে গানটি প্রকাশিত হয়েছে।

(২) বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে দ্বিতীয় গানটি প্রকাশ হয়েছে (১২) ফেব্রুয়ারি স্বর্না টিভি ব্যানারে , এক জীবন খ্যত সংগীত শিল্পী শহীদ ও হ্যাপি আফরিন এর কন্ঠে নতুন মিউজিক ভিডিও ‘তুমি ভুলে যেওনা আমায়’। গানটির কথা ও সুর করেছেন জিয়াউদ্দিন আলম । সংগীত আয়োজন করেছেন আশিক রহমান। মিউজিক ভিডিওটি কোরিওগ্রাফি করেছেন মাইকেল বাবু ও রতন। ‘তুমি ভুলে যেওনা আমায়’ গানের মডেল হয়েছেন আসিফ আলম ও আনিকা। নির্মাণ করেছেন জিয়াউদ্দিন আলম । এছাড়া গানটি স্বর্না টিভি ব্যানারে মুঠোফোন প্রতিষ্ঠানের মিউজিক প্ল্যাটফর্ম জিপি মিউজিক,বাংলালিংক ভাইব , রবি স্প্ল্যাশে ও স্বধীন মিউজিক অ্যাপে গানটি প্রকাশিত হয়েছে।

(৩) বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে তৃতীয় গানটি প্রকাশ হয়েছে (৪) ফেব্রুয়ারি জিসান মাল্টিমিডিয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে। ‘স্বপ্ন দেখা শুরু’ শিরোনামে ইয়াসমিন লাভণ্য’ন সলো মিউজিক ভিডিও। গানটির জিয়াউদ্দিন আলম। সঙ্গীত আয়োজন করেন ওয়াহিদ শাহীন। হয়েছে। ক্যামেরায় ছিলেন বিকাশ সাহা, সম্পাদনায় ও কালার ও পরিচালনায় জিয়া আলম । এছাড়া গানটি জিসান মাল্টিমিডিয়ার ব্যানারে মুঠোফোন প্রতিষ্ঠানের মিউজিক প্ল্যাটফর্ম জিপি মিউজিক,বাংলালিংক ভাইব , রবি স্প্ল্যাশে ও স্বধীন মিউজিক অ্যাপে গানটি প্রকাশিত হয়েছে।

(৪) বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে ৪র্থ গানটি প্রকাশ হয়েছে (১৩ ফেব্রুয়ারি) । শ্রোতাপ্রিয় শিল্পী উপমার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে। ‘যদি আসো তুমি’ শিরোনামে শাওন গানওয়ালা ও শারমিন উপমার প্রথম ডুয়েট গান। গানটিরি লিরিকাল ভিডিও প্রকাশ করেছেন শারমিন উপমা। জিয়াউদ্দিন আলমের কথা ও সুরে গানটির সঙ্গীত আয়োজন করেছেন কাউসার খান।
এছাড়া গানটি জিসান মাল্টিমিডিয়ার ব্যানারে মুঠোফোন প্রতিষ্ঠানের মিউজিক প্ল্যাটফর্ম জিপি মিউজিক,বাংলালিংক ভাইব , রবি স্প্ল্যাশে ও স্বধীন মিউজিক অ্যাপে গানটি প্রকাশিত হয়েছে।

(৫) বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে পঞ্চম গানটি প্রকাশ হয়েছে (১৫ ফেব্রুয়ারি) এম আর বেষ্টমিডিয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে । ‘মন নদী’ শিরোনামে ফোক গানটি গেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কার বিজয়ী শিল্পী ঐশী। গানটি লিরিকাল ভিডিও প্রকাশ করেছেন এম আর বেষ্টমিডিয়া । আব্দুল আউয়াল রিয়াজের কথায়, গানটির সুর করেছেন জিয়াউদ্দিন আলম, সঙ্গীত আয়োজন করেছেন কাউসার খান।
এছাড়া গানটি এম আর বেষ্টমিডিয়ার ব্যানারে মুঠোফোন প্রতিষ্ঠানের মিউজিক প্ল্যাটফর্ম জিপি মিউজিক,বাংলালিংক ভাইব , রবি স্প্ল্যাশে ও স্বধীন মিউজিক অ্যাপে গানটি প্রকাশিত হয়েছে।

৫টি গান প্রকাশ প্রসঙ্গে জিয়াউদ্দিন আলম বলেন, গান গুলো প্রায় ছয়মাস ধরে করা হয়েছে । করনো কালে একটি একটি করে ১০টি গান জমা হয়েছে। তার মধ্যে ৫টি গান প্রকাশ হয়েছে এক সাথে। ভিন্ন ভিন্ন অডিও কোম্পানী ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে গান ও ভিডিও প্রকাশ করেছেন । আনন্দের ব্যপার হলো আমার কথা ও সুরে এই প্রথম এক সাথে এই প্রথম প্রকাশ হয়েছে । এক একটি গানের এক এক রকম কথা ও সুর । আশা করছি শ্রোতাদের ভালো লাগবে । সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছি দর্শকদের ভালো কিছু গান ও মিউজিক ভিডিও উপহার দিতে। আশা করছি দর্শক নিরাশ হবে না। দর্শকের কাছে দোয়া চাই সামনে যেন আরও ভালো কিছু উপহার দিতে পারি। জিয়াউদ্দিন আলম মিডিয়াতে তিনি যাত্রা শুরু করেছিলেন ফটো সাংবাদিক হিসেবে। তারপর নিজেকে নিয়ে গেছেন সৃষ্টিশীলতার নানা শাখায়। সময়ের এই প্রান্তে আজ তিনি পরিচিত সফল নাট্য নির্মাতা, গীতিকার ,সুরকার ও চিত্র সাংবাদিক হিসেবে। টিভি, সংগীত ও চলচ্চিত্রে এই প্রজন্মের অনেক তারকাকেই তিনি শোবিজে পথ ঘাট চিনিয়েছেন। দেখিয়ে দিয়েছেন স্বপ্ন পূরণের সিঁড়ি। খ্যাতি আর প্রতিষ্ঠার মোহে সেসব কথা অনেকেরই আজ বিস্মৃত। তাতে মন খারাপ করেন না জিয়াউদ্দিন আলম। তিনি চলেছেন দুর্বার গতিতে।

উলে¬খ্য, জিয়াউদ্দিন আলম এ পর্যন্ত ২০ টি খন্ড নাটক ও টেলিফিল্ম নির্মাণ করেছেন । তার উল্লেখযোগ্য নাটকগুলো হলো- আনলিমিটেড হাসো, পাইরেসি, অজুহাত, স্বপ্ন দেখাই স্বপ্ন দেখি, ভালোবাসায় ফেরা, বাবুই পাখির বাসা, সম্পর্ক নবায়ন, তবুও স্বপ্ন দেখা, মেঘলা রোদ্দুর, আমি এবং মিসেস, শুধু ১ মিনিট, চল্লিশবনাম চব্বিশ, কানামাছি, ‘মনের আকাশে নীল মেঘ’ ডিস্কাউন্ট ইমরান’ ব্যাচেল ভুয়া ইত্যাদি।

নাট্যনির্মাতা জিয়াউদ্দিন আলম গানের ভুবনেও পা রেখে চলেছেন সমান তালে। ২০১৪ সালে প্রথম গীতিকার হিসেবে অভিষেক ঘটে তার। তারপর থেকে নিয়মিতই লিখছেন অডিও , এ পর্যন্ত ৩ টি একক এ্যালবাম ‘কিছু ভালোবাসা’ ‘কিছু প্রত্যাশা’ ও ‘কিছু স্বপ্ন’ । এবং ১০ টি মিক্স এ্যালবাম, প্রায় ১৫০টির বেশি গান লিখেছেন ও সুর করেছেন তিনি । এছাড়া জিয়উদ্দিন আলম বেশ কিছু চলচ্চিত্রে গান লিখেছেন ও নিয়মিত গান লিখে যাচ্ছেন।