আজকের দিন তারিখ ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ ফরিদপুরের ১০ ইউনিয়নে ভোট উৎসব

ফরিদপুরের ১০ ইউনিয়নে ভোট উৎসব


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৪, ২০১৬ , ১০:৩২ পূর্বাহ্ণ | বিভাগ: সারাদেশ


Faridpur.ফরিদপুর: ষষ্ঠ ও শেষ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফরিদপুরের নগরকান্দার ৯টি ও বোয়ালমারী উপজেলায় ১টিসহ মোট দুই উপজেলার ১০টি ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে।

শনিবার (০৪ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা চলবে এই ভোটগ্রহণ। ভোট দিতে সকাল থেকেই কেন্দ্রগুলোতে নারী ও পুরুষ ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। দীর্ঘ সারিতে দাঁড়িয়ে ভোটাররা ভোট দিচ্ছেন।

তালমা ইউনিয়নের আমিনউদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের নারী ভোটার আছিয়া বেগম বলেন, ভোট দেওয়ার জন্য খুব সকালে উঠে বাসা-বাড়ির কাজ শেষ করে কেন্দ্রে চলে এসেছি।

ওই কেন্দ্রের পুরুষ ভোটার আদনান আহম্মেদ জানান, একদিনের ছুটি নিয়ে ঢাকা থেকে গ্রামে ভোট দিতে এসেছেন। সকাল সকাল ভোট দিয়ে আবার ঢাকায় ফিরে যাবেন তিনি।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ১০টি ইউপিতে চেয়ারম্যান পদে ৫০ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৯১ জন, সাধারণ সদস্য পদে ২৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ১ লাখ ৪৭ হাজার ৬৯২ জন।

ফরিদপুরের জেলা নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের যে নিদের্শনা রয়েছে তা সবটুকু বাস্তাবায়ন করা হয়েছে।

তিনি আরও জানান, ভোটারা যেন শান্তিপূর্ণ পরিবেশে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন সে জন্য ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ ও বিজিবি, ভ্রাম্যমাণ আদালতসহ ব্যাপক সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তা কাজে নিয়োজিত রয়েছে।