আজকের দিন তারিখ ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ নেত্রকোনায় অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট প্রত্যাহার

নেত্রকোনায় অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট প্রত্যাহার


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০১৬ , ১১:১৭ পূর্বাহ্ণ | বিভাগ: সারাদেশ


18নেত্রকোনা: নেত্রকোনা জেলা পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের ডাকা সপ্তাহকাল যাবৎ চলা ধর্মঘট রবিবার দিবাগত রাত থেকে প্রত্যাহার করা হয়েছে।

তবে তা ঈদ পর্যন্ত স্থগিত করা হয়েছে। এই সময়ের মধ্যে তাদের দাবি পূরণ না হলে পুনরায় অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট চলবে বলে মালিক সমিতি জানায়।

রবিবার দিবাগত রাতে জেলা প্রশাসনের সঙ্গে পরিবহন মালিক সমিতির দীর্ঘ বৈঠকের পর দাবি বাস্তবায়নের আশ্বাসের প্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহার করা হয়। বড় বড় সড়কে বহিরাগত সিএনজি, নসিমন, করিমনসহ ইজিবাইক বন্ধের দাবিতে এই পরিবহণ ধর্মঘটের ডাক দেয়া হয়েছিল।

জানা গেছে, সপ্তাহ খানেক আগে মোহনগঞ্জের বিরামপুর বাসষ্ট্যান্ডে ইজিবাইক ও সিএনজি চালকরা বাস শ্রমিকদের ওপর হামলা চালিয়ে মারপিট এবং গত রবিবার সকালে নেত্রকোনা-মোহনগঞ্জ সড়কের কান্দুলিয়া নামক স্থানে সিএনজি ও বাস শ্রমিকদের সঙ্গে মারামারির ঘটনা ঘটে।

এরই জের ধরে পরিবহন মালিক ও শ্রমিকরা জেলার অভ্যন্তরীন সব সড়কে বাস চলাচল বন্ধ করে দেয়। শ্রমিকরা লাটিসোটা নিয়ে দিন ভর জেলার বিভিন্ন স্থানে চলাচলরত সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিকশা (ইজিবাইক) ভাংচুর করে। এরপর থেকে বাস ট্রাকের পাশাপাশি সিএনজি ও অটোরিক্সা চলাচল বন্ধ হয়ে যায়।