আজকের দিন তারিখ ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ নেত্রকোনায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

নেত্রকোনায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০১৬ , ৫:৪৭ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


netrakonaকাগজ অনলাইন প্রতিবেদক: নেত্রকোনার অভ্যন্তরীণ সব সড়কে আজ রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।

অবৈধ নছিমন, করিমন, ভটভটি, সিএনজি, মোটরসাইকেল চলাচল বন্ধ ও নেত্রকোনা-মোহনগঞ্জ সড়কে চাঁদাবজি বন্ধের দাবিতে জেলা বাস মালিক পরিবহন ও শ্রমিক কর্মচারী ইউনিয়ন এই ধর্মঘটের ডাক দেয়। এতে করে জেলার সব সড়কে চলাচলরত যাত্রী সাধারণের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

পরিবহন মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের অভিযোগ, নেত্রকোনা-মোহনগঞ্জ সড়কে জেলার মোহনগঞ্জের বড়খাসিয়া বিরামপুর ইউপি চেয়ারম্যান মোতাহার হোসেন ও তার লোকজন বাস থেকে নিয়মিত চাঁদা আদায় করেন। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে শ্রমিকদের মারধর করেন।

বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানোর পরও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এ ছাড়া জেলার বিভিন্ন সড়কে দীর্ঘদিন ধরে সিএনজি, মোটরসাইকেল, নছিমন, করিমন, ভটভটিসহ নানা অবৈধ যানবাহন চলাচল করছে। এ নিয়ে ইতিপূর্বেও ধর্মঘট পালিত হয়। এরই প্রতিবাদে গত ২৭ মে থেকে মোহনগঞ্জ-নেত্রকোনা সড়কে বাস চলাচল বন্ধ ছিল।

আজ রোববার সকাল থেকে জেলার বিভিন্ন সড়কে বাস, ট্রাকসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এতে করে জেলার বিভিন্ন সড়কপথে চলাচলরত যাত্রী সাধারণকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

নেত্রকোনা বাস মালিক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক আরিফ খান বলেন, জেলার অভ্যন্তরীণ সড়কে পরিবহন ধর্মঘট চলছে। আমাদের দাবি না মানলে আগামীকাল সোমবার থেকে সারা দেশের সঙ্গে পরিবহন ধর্মঘট চলবে।

নেত্রকোনা জেলা প্রশাসক ড. মো. মুশফিকুর রহমান বলেন, জেলার বিভিন্ন সড়কে বাস পরিবহন শ্রমিকরা বিভিন্ন দাবিতে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন। তাদেরকে নিয়ে দ্রুত আলোচনা করা হবে। আশা করি উদ্ভুত পরিস্থিতি নিরসন করা সম্ভব হবে।