আজকের দিন তারিখ ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন নাটকের গানে ব্যস্ত এম.এ. আলম শুভ

নাটকের গানে ব্যস্ত এম.এ. আলম শুভ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ১, ২০২১ , ১২:২৮ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে ডেস্ক :  এম. এ. আলম শুভ একজন লেখক, গীতিকার ও সাংবাদিক৷ তাঁর লেখা একশো এর বেশি গান ইতিমধ্যে প্রকাশিত হয়েছে৷ লিখেছেন দুটি বই ও৷ ‘নদীপাড়ের প্রেম ও বেদনার জ্যামিতি’ বই দুটি বেশ পাঠকপ্রিয়তাও পেয়েছে৷ কলকাতাতে তার লেখা গান বেশ প্রসংশিত হয়েছে। বর্তমানে তিনি বই লেখার পাশাপাশি নাটকে গান লেখা নিয়ে ব্যস্ত সময় পার করছেন৷ সম্প্রতি প্রকাশ পেয়েছে নাটকে তার লেখা গান৷ ‘ক্যান্ডি ক্রাশ’ নাটকে তার লেখা ‘তোমার অভাবে’ গানটি বেশ সাড়া পায়৷ গানটির সুর ও সংগীত করেছেন আভরাল সাহির। আভরাল সাহির এর সাথে যৌথ কন্ঠ দিয়েছেন কোনাল। মহিদুল মহিমের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন অপূর্ব ও মেহেজাবিন।

মহিদুল মহিমের পরিচালনায় আরেকটি নাটকের জন্য গান লিখেন তিনি৷ ‘মধুসিং’ নাটকে ‘তোমায় ছুঁতে চাই’ শিরোনামে গানটির সুর ও সংগীত করেছেন আভরাল সাহির৷ গেয়েছেন আভরাল সাহির ও রুপা রোজারিন৷ অভিনয়ে ছিলেন অপূর্ব ও মেহজাবিন৷ রাইসুল তমাল এর পরিচালনায় ‘বাসায় কি মানবে’ নাটকে ‘তোর মনের কাছাকাছি’ শিরোনামের গানটিও লিখেন তিনি, সুর ও সংগীত করেছেন আভরাল সাহির, গেয়েছেন আভরাল সাহির ও তাসনিম। অভিনয়ে ছিলেন জোবান ও তাসনিয়া ফারিন। রাফাত মজুমদার রিংকু এর পরিচালনায় ‘লাইট ক্যামেরা একশন’ নাটকে তার লেখা গানে কন্ঠ দিয়েছেন আজাদ রাহী ও পারশা। সুর ও সংগীত করেছেন আভরাল সাহির৷ অভিনয়ে ছিলেন তাহসান ও তানজিন তিশা৷ নাটকগুলো ইতিমধ্যে মিলিয়ন ভিউ অতিক্রম করেছে৷

এম. এ. আলম শুভ জানান- মহামারী কভিড-১৯ এর কারণে গান থেকে একটু দূরেই ছিলাম। ২০২০ সালে কলকাতায় বেশ কিছু কাজ করা হয়৷ তবে নতুন বছরে আবারও কাজ শুরু করি নাটকের গান দিয়ে। বেশ কিছু নাটকের জন্য গান লিখি আর সেগুলো ও এখন রিলিজ পাচ্ছে৷ নতুন বছরে চারটি নাটকে গান প্রকাশ হয়। সব কটি গানের সুর ও সংগীতে ছিলেন বড় ভাই আভরাল সাহির৷ কৃতজ্ঞতা তার প্রতি। সে সাথে প্রতিটি নাটকের সাথে যুক্ত সবার প্রতি।আরো বেশ কিছু নাটকের জন্য গান লিখেছি যেগুলো সামনে প্রকাশ পাবে৷ আমার প্রিয় শ্রোতাদের বলবো যেন পাশে থাকেন।