আজকের দিন তারিখ ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন নতুন সিনেমায় তারিন

নতুন সিনেমায় তারিন


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০২১ , ১২:০২ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক : গেলো ঈদে গোলাম সোহরাব দোদুল পরিচালিত ওয়েব ফিল্ম ‘ডার্করুম’এ দীপান্বিতা চরিত্রে অনবদ্য অভিনয়ের জন্য প্রশংসিত হন। ‘পুরোনো চাল ভাতে বাড়ে’- দর্শকের ঠিক এই ধরনের প্রশংসা বাক্যই ছিলো তারিনের অভিনয়’কে ঘিরে। তারিন কিংবা তারিনের মতো শিল্পীরা ঠিকই ভালো ভালো গল্পে ভালো ভালো চরিত্রে অভিনয় করতে চান। কিন্তু প্রযোজক, পরিচালক এবং এজেন্সী’র ভিউ কেন্দ্রিক প্রবল আগ্রহের কারণে তারিন কিংবা তার মতো গুনী শিল্পীদের অভিনীত নাটক দেখার আগ্রহ দর্শকের থাকলেও তারিনের মতো গুনী শিল্পীদের নিয়মিত স্ক্রিণ-এ দেখা যায়না। যে কারণে অনেক গুনী শিল্পীরই বর্তমানে স্ক্রিণে অনিয়মিত উপস্থিতি রয়েছে। অথচ সেসব গুনীশিল্পীদের নিয়ে ভালো ভালো গল্পে নাটক নির্মাণ করলে তা দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পেতো।

গল্প ভালো লাগার কারণে তারিন জাহান দ্বিতীয়বারের মতো একটি বাণিজ্যিক ঘরানার সিনেমায় অভিনয় শুরু করেছেন। মুক্তিযুদ্ধের গল্প নিয়ে সরকারী অনুদানে হৃদি হক নির্মাণ করছেন ‘১৯৭১ সেইসব দিন’ নামের একটি সিনেমা। এই সিনেমাতেই তারিন অভিনয় করছেন নায়লা চরিত্রে। তারিন জানান, এরইমধ্যে তিনি প্রথম লটের কাজ করেছেন ঠাঁকুরগাঁওতে। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি মাসের শেষপ্রান্তে দ্বিতীয় লটের কাজে অংশ নিবেন তিনি। সিনেমাতে তার বিপরীতে আছেন লিটু আনাম।

‘১৯৭১ সেইসব দিন’ সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে তারিন জাহান বলেন,‘গতবছরের শুরুতে আমি প্রথম বাণিজ্যিক ঘরানার সিনেমাতে অভিনয় করি। সিনেমার নাম এটা আমাদের গল্প। এটি কলকাতার একটি সিনেমা। নির্মাণ করেছেন সেখানকার জনপ্রিয় অভিনেত্রী মানসী সিনহা। সেই সিনেমাটি দুটি পরিবারের গল্প নিয়ে। আবার বাংলাদেশে যখন আমি আবারো বাণিজ্যিক ঘরানার সিনেমাতে অভিনয় করছি তখন সেটিও একজন নারী নির্মাতা এবং একজন অভিনেত্রীর অর্থাৎ হৃদি হকের সিনেমা এবং এই সিনেমাটিও মুক্তিযুদ্ধের সময়কার একটি পরিবারের গল্প নিয়ে নির্মিত হচ্ছে। হৃদি হক একজন সু অভিনেত্রী, তার লেখা গল্প আমার খুব ভালো লাগে। টিভিতে তার নির্দেশনায় কাজ করা হয়ে উঠেনি। তবে টিভিতে শ্রদ্ধেয় সুবর্ণা মুস্তাফা আপার নির্দেশনায় আমরা একসঙ্গে চিরকুমার সভা নাটকে অভিনয় করেছি। ১৯৭১ সেইসব দিন’ সিনেমায় প্রত্যেকটি চরিত্রই খুব গুরুত্বপূর্ণ। আমার কাছে মনে হয়েছে যে এই সিনেমার গল্পটাই নায়ক। চলতি মাসের শেষপ্রান্তে দ্বিতীয় লটের কাজ করবো ইনশাআল্লাহ।’

১৯৮৮ সালে তারিন বাদল রহমানের পরিচালনায় ‘কাঠাল বুড়ির বাগান’ নামক শিশুতোষ চলচ্চিত্রে শিউলী চরিত্রে অভিনয় করেছিলেন। পরবর্তীতে এভারেস্ট বিজয়ী (কিন্তু এভারেস্ট বিজয়ের পর আর ফিরে না আসা) সজল খালেদ’র পরিচালনায় ‘কাজলের দিন রাত্রি’ সিনেমায় অভিনয় করেন তারিন। তারিন জানান , কলকাতার ‘এটা আমাদের গল্প’ সিনেমার ডাবিং-এর কাজ বাকী এখনো। এটি প্রযোজনা করেছেন শর্মিষ্ঠা ঘোষ।