আজকের দিন তারিখ ৩ মার্চ, ২০২১, বুধবার, ১৮ ফাল্গুন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
বিনোদন দাদা সাহেব ফালকে’ অ্যাওয়ার্ড পেলেন যারা

দাদা সাহেব ফালকে’ অ্যাওয়ার্ড পেলেন যারা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ১২:০৮ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে ডেস্ক :  সদ্য অনুষ্ঠিত হয়ে গেলো চলতি বছরের ‘দাদা সাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। এরইমধ্যে ভারতীয় তথ্য ও প্রযু্ক্তি মন্ত্রণালয় কর্তৃক পুরস্কারের তালিকা প্রকাশিত হয়েছে। তথ্য ও প্রযু্ক্তি মন্ত্রণালয় এবারের ‘দাদা সাহেব ফালকে’ উৎসর্গ করে প্রয়াত অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের ‌উদ্দেশে। বলিউডে পা রাখার পর থেকে এই জগতে তার অবদানকে সম্মান জানালেন তারা। গত বছরের ছবি ‘ছপক’-এর জন্য সেরা অভিনেত্রীর পুরস্কারে সম্মানিত হন দীপিকা পাড়ুকোন। একই ছবিতে অভিনয় করে সেরা পার্শ্ব চরিত্রের পুরস্কার পেলেন অভিনেত্রী বিক্রান্ত মাসে। অন্যদিকে বহুল চর্চিত ‘লক্ষ্মী’ ছবির জন্য সেরা অভিনেতার মুকুট পেলেন অক্ষয় কুমার।

নেটফ্লিক্সের জনপ্রিয় ওয়েব সিরিজ ‘গিল্টি’-র জন্য ‘দাদা সাহেব ফালকে’ পুরস্কার পেলেন অভিনেত্রী কিয়ারা আদবাণী। সমাজের পুরুষতন্ত্রের উপর কড়া আঘাত হানার জন্য দর্শকের প্রশংসা কুড়িয়েছিল এই সিরিজ। সেরা ছবির উপাধি পেল ‘তানহাজি: দি আনসাং ওয়ারিয়র’। কাজল, সাইফ আলি খান ও অজয় দেবগণ অভিনীত এই ছবিটি পরিচালনা করেছিলেন ওম রাউত।

ব্ল্যাক কমেডি ‘লুডো’-র জন্য সেরা পরিচালকের শিরোপা পেলেন অনুরাগ বসু। নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল ছবিটি। অভিষেক বচ্চন, সানিয়া মালহোত্র, আদিত্য রায় কাপুর, রাজকুমার রাও, ফতিমা সানা শেখ, রোহিত সরফ, পঙ্কজ ত্রিপাঠী প্রমুখ অভিনীত ছবিটি নিয়ে হুলুস্থুল পড়ে গিয়েছিল নেটমাধ্যমে।

প্রয়াত অভিনেতা ইরফান খানের ছবি ‘আংরেজি মিডিয়াম’-এ অভিনয় করে সেরা পার্শ্ব চরিত্রের পুরস্কার পেলেন অভিনেত্রী রাধিকা মদন। ছোট পর্দায় অভিনয় করার জন্য ‘দাদা সাহেব ফালকে’ পেলেন সুরভী চন্দনা ও ধীরজ ধুপর। ধীরজ অভিনীত ধারাবাহিক ‘কুণ্ডলী ভাগ্য’ সেরার স্থান অধিকার করে‌ছে।

হন্সল মেহ্তা পরিচালিত ‘স্ক্যাম ১৯৯২’ সেরা ওয়েবসিরিজের খেতাব দখল করেছে। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন প্রতীক গাঁধী। ‘ডিজনি প্লাস হটস্টার’-এর জনপ্রিয় ওয়েব সিরিজ ‘আরিয়া’-র জন্য অভিনেত্রী সুস্মিতা সেনকে এই পুরস্কারে সম্মানিত করা হয়। একই সঙ্গে ‘আশ্রম’ ওয়েবসিরিজের জন্য সেরা অভিনেতার শিরোপা পেলেন অভিনেতা ববি দেওল।

গত বছরের সেরা নৃত্যশিল্পী হিসেবে পুরস্কৃত হন নোরা ফাতেহি। সেরা কৌতুক অভিনয়ের জন্য ‘দাদা সাহেব ফালকে’ পেলেন অভিনেতা কুনাল খেমু। ‘লুটকেস’ ছবির জন্য এর আগেও তিনি প্রশংসা পেয়েছিলেন।