আজকের দিন তারিখ ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় কার্টুনিস্ট কিশোরের কানে অস্ত্রোপাচার

কার্টুনিস্ট কিশোরের কানে অস্ত্রোপাচার


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ১৩, ২০২১ , ২:৫৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক :  কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের ডান কানে অস্ত্রোপচার শুরু হয়েছে। শনিবার (১৩ মার্চ) দুপুরে কিশোরের অস্ত্রোপচার শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন তাঁর বড় ভাই আহসান কবির। আহসান কবির জানান, কিশোরের ডান কানের পর্দায় গর্ত হয়ে গেছে। কান দিয়ে শুনতে হলে ভেতরে বিশেষ ধরনের হিয়ারিং এইড লাগবে। অস্ত্রোপচারের মাধ্যমে আজ সেটি বসানো হবে। ডায়বেটিস কিছুটা অস্বাভাবিক হওয়ার কারণে দেরি করে অস্ত্রোপাচার করা হচ্ছে। ডায়াবেটিস কিছুটা নিয়ন্ত্রণের আসার পরে আজ চিকিৎসকেরা কানে অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নিয়েছেন। পরে তার চোখেও অস্ত্রোপাচার হবে।

গত ৫ মে কার্টুনিস্ট কিশোর, লেখক মুশতাক আহমেদ, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ইসলাম ভূঁইয়া, ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক পরিচালক মিনহাজ মান্নানসহ ১১ জনের বিরুদ্ধে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে র‌্যাব। এর মধ্যে দিদারুল ও মিনহাজ আগেই জামিনে মুক্তি পান। মুশতাক গত ২৫ ফেব্রুয়ারি রাতে কারাগারে মারা যান। পরে কিশোরকে উচ্চ আদালত থেকে জামিন দেওয়া হয়। ৪ মার্চ তিনি কারাগার থেকে বের হন।

জামিনে মুক্তি পাওয়ার পর আহমেদ কবির কিশোর তার উপর হওয়া অমানবিক নির্যাতনের কথা প্রকাশ করেন। এসময় দুই পায়ে আঘাতের চিহ্ন দেখান। কান থেকে তখন পুঁজ বের হচ্ছিল। কিশোরের ওজন কমে যায় অনেক। ১০ মার্চ তিনি নির্যাতনের অভিযোগে মামলা করেন। আদালতের কাছে তিনি তাঁর নির্যাতনের বিচার চেয়েছেন।