আজকের দিন তারিখ ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য ৩৫ হাজার কোটি টাকার নতুন নোট ছাড়ছে বাংলাদেশ ব্যাংক

৩৫ হাজার কোটি টাকার নতুন নোট ছাড়ছে বাংলাদেশ ব্যাংক


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৩, ২০১৬ , ৪:২১ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


87কাগজ অনলাইন ডেস্ক: ঈদ উপলক্ষে ৩৫ হাজার কোটি টাকা নতুন নোট ছাড়ছে বাংলাদেশ ব্যাংক। প্রতি গ্রাহক ২ থেকে ৫০ টাকা মূল্যমানের একটি প্যাকেট নিতে পারবেন। আগামী বৃহস্পতিবার থেকে ৪ জুলাই পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের সকল অফিস এবং রাজধানীর ২০টি বানিজ্যিক ব্যাংকের শাখা থেকে এই টাকা উত্তোলন করা যাবে।

তবে গ্রাহক ইচ্ছা করলে ১, ২ ও ৫ টাকার কয়েন তার ইচ্ছা মত নিতে পারবে।

আজ সোমবার দুপুরে বাংলাদেশ ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক শুভঙ্কর সাহা এ তথ্য নিশ্চিত করে বলেন, আগমী ১৬ তারিখ থেকে নতুন এই টাকা ছাড়া হবে। পর্যপ্ত মজুদ আছে গ্রাহকের চাহিদা অনুযায়ী এ টাকা ছাড়া হবে।

রাজধানীর যে শাখাগুলোই নতুন এ নোট পাওয়া যাবে- ন্যাশনাল ব্যাংক যাত্রা বাড়ি শাখা, জনতা ব্যাংক আব্দুল গনি রোড করপরেট শাখা, অগ্রনী ব্যাংক এ্যালিফ্যান্ট রোড, সিটি ব্যাংক মিরপুর, সাউত-ইস্ট ব্যাংক কাওরান বাজার, সোশাল ইসলামী ব্যাংক বসুনধারা সিটি পান্থপথ, উত্তরা ব্যাংক চকবাজার, সোনালী ব্যাংক রমনা করপরেট শাখা, ঢাকা ব্যাংকের উত্তরা শাখা, আইএফআইসি ব্যাংক গুলশান, রুপালি ব্যাংক মহাখালী, ফাস্ট সিকিউরিটি মোহাম্মদপুর, জনতা ব্যাংকের নিউ মার্কেট, পূবালী ব্যংকের সদরঘাট, শাহজালাল ইসলামী ব্যাংক মালিবাগ, ওয়ান ব্যাংক বাসাবো, ইসলাম ব্যাংকের শ্যামলী, ডাচবাংলা ব্যাংক এসমি এ্যান্ড এগরিকালচার শাখা দক্ষিণখান, মার্কেলটাইল ব্যাংকের বনানী ও ব্যাংক এশিয়ার ধানমন্ডি শাখায়।

৩৫ হাজার কোটি টাকা নতুন নোটের মধ্যে ১৫ হাজার কোটি টাকা নতুন ছাপা আর বাকি নতুন ২০ কোটি টাকার পুনরায় উন্মোচন করা হয়েছে। একজন গ্রাহক একবারই সর্বমোট ৮৭০০ টাকা সংগ্রহ করতে পারবেন।

বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যলয়ের মতিঝিল অফিসে দালালের দ্যৌরাত্ব ঠেকাতে আঙ্গুলের ছাপ পদ্ধতি চালু করা হয়েছে।