আজকের দিন তারিখ ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব সুস্থ হওয়ার সংখ্যা এক কোটি ২ লাখ ছাড়ালো

সুস্থ হওয়ার সংখ্যা এক কোটি ২ লাখ ছাড়ালো


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২৮, ২০২০ , ১০:৪১ পূর্বাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :  চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী করোনায় হাজারো মানুষ সংক্রমিতসহ মৃত্যুর সারিও লম্বা হচ্ছে প্রতিনিয়ত। তবে বিশ্বব্যাপী সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ মঙ্গলবার (২৮ জুলাই) এ প্রতিবেদন লেখা পর্যন্ত সারা বিশ্বে করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এক কোটি ২ লাখ ১৭ হাজার ৩১১ জন। এছাড়া মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৬৬ লাখ ২৯ হাজার ২১২ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লাখ ৫৫ হাজার ৮৬৫ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৪৪ লাখ ৩২ হাজার ১১২ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৫০ হাজার ৪১৮ জনের। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২১ লাখ ৩৩ হাজার ৫৮২ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২৪ লাখ ৪৩ হাজার ৪৮০ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৮৭ হাজার ৬৭৯ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১৬ লাখ ৬৭ হাজার ৬৬৭ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১৪ লাখ ৮২ হাজার ৫০৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৪৪৮ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৫৩ হাজার ১৮৯ জন।

অন্যদিকে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৮ লাখ ১৮ হাজার ১২০ জন। আর মৃত্যু হয়েছে ১৩ হাজার ৩৫৪ জনের।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ২৬ হাজার ২২৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৯৬৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ২৫ হাজার ৬৮৩ জন।