আজকের দিন তারিখ ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় সীতাকুণ্ডে সংঘর্ষ, সড়ক অবরোধ: দুই প্রার্থী আটক

সীতাকুণ্ডে সংঘর্ষ, সড়ক অবরোধ: দুই প্রার্থী আটক


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ১১, ২০২১ , ৩:২০ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের সীতাকুণ্ডে মেম্বার প্রার্থী ফুরকান ও মাহবুবের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে। পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টা পর অবরোধ তুলতে সক্ষম হয়। এ ঘটনায় ওই দুই মেম্বার প্রার্থীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। বৃহস্পতিবার ভোরে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের জোড়ামতল এলাকায় এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র ও থানা পুলিশ জানিয়েছে, আজ ভোরে জোড়ামতল সরকারি প্রাথমিক কেন্দ্র দখল নিয়ে দুই মেম্বার প্রার্থীর সর্মথকরা মুখোমুখি হলে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় দুই পক্ষই পরস্পরের উপর গুলি চালায়। পরবর্তীতে এর প্রতিবাদে এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে রাখে। ভোর পাঁচটা থেকে ছয়টা পর্যন্ত এই অবরোধকালে সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ, র‍্যাব, বিজিবি সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শেষে ঘটনাস্থল থেকে পুলিশ ফোরকান মেম্বার ও প্রার্থী মাহবুবকে আটক করেন

বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, ঘটনাস্থল থেকে পুলিশ ফোরকান ও প্রার্থী মাহবুবকে আটক করা হয়। এই মুহূর্তে মহাসড়কে আর কোন অবরোধ নেই, যান চলাচল স্বাভাবিক রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শাহাদাত হোসেন বলেন, সকাল থেকে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হচ্ছে। এ নির্বাচনে উপজেলার ৯টি ইউনিয়নের ভোট কেন্দ্রে ৩ জন রিটানিং কর্মকর্তা, ৬ নির্বাহী ম্যাজিস্ট্রেট, পোশাকধারী পুলিশ ৩৬০ জন, ৫ প্লাটুন বিজিবি, র‍্যাব ও দেড় হাজার আনসার সদস্য আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রয়েছেন।

তিনি বলেন, সব চেয়ারম্যান ও ইউপি সদস্য প্রার্থীরা আমাদেরকে কথা দিয়েছেন কেউ কোন রকম বিশৃঙ্খলা করবেন না। এরপরও যদি কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করে তাহলে আমরা কঠোর ব্যবস্থা গ্রহণ করবো।

সীতাকুণ্ড উপজেলার দায়িত্বে রয়েছেন ৬ নির্বাহী ম্যাজিস্ট্রেট। তারা হলেন— তাহমিনা আক্তার, রাজিব হোসেন, আশরাফুল আলম, গালিব চৌধুরী, ফাহমিদা আফরোজ, মঈন উদ্দিন।

সীতাকুণ্ড উপজেলার ৯টি ইউনিয়নে ৫টি (সৈয়দপুর, মুরাদপুর, সোনাইছড়ি, ভাটিয়ারি, কুমিরা) ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে এই সব ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। তবে অন্যান্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বাকি চার (বাড়বকুণ্ড, বাঁশবাড়িয়া, বারৈয়াঢালা, ছলিমপুর) ইউনিয়নে চেয়ারম্যান পদসহ সব পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। চেয়ারম্যান পদে নির্বাচন হওয়া ৪টি ইউনিয়নের মোট চেয়ারম্যান প্রার্থীর সংখ্যা ৯ জন।

এছাড়া পুরো উপজেলার ৯টি ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৬৪ জনের মধ্যে ৭ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবং সাধারণ ওয়ার্ড সদস্যপদে ২৯৪ জনের মধ্যে ৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এখানে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬৪ হাজার ৯৮৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪১ হাজার ৩৮১ জন এবং মহিলা ভোটার ১ লাখ ২৩ হাজার ৬০৮ জন।