আজকের দিন তারিখ ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে অর্থ পাচার মামলার রায় ২১ অক্টোবর

সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে অর্থ পাচার মামলার রায় ২১ অক্টোবর


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ৫, ২০২১ , ১২:৫৬ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে ডেস্ক :    সাবেক বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে করা অর্থ পাচার মামলার রায় ঘোষণার তারিখ আগামী ২১ অক্টোবর ধার্য করেছেন আদালত। আজ আলোচিত এই মামলার রায় দেওয়ার কথা ছিল। মঙ্গলবার (৫ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম ছুটিতে থাকায় সংশ্লিষ্ট আদালতের ভারপ্রাপ্ত বিচারক মোহাম্মদ আলী হোসাইন এ দিন ধার্য করেছেন।

এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে ৪ কোটি টাকা পাচারের অভিযোগে করা এ মামলায় যুক্তিতর্ক ও শুনানি শেষে গত ১৪ সেপ্টেম্বর রায় ঘোষণার জন্য এ দিন ( ৫ অক্টোবর) ধার্য করা হয়। মামলায় এসকে সিনহার ছাড়া অপর অভিযুক্তরা হলেন- এ কে এম শামীম, গাজী সালাহউদ্দিন, স্বপন কুমার রায়, মোহাম্মদ লুৎফুল হক, মোহাম্মদ শাহজাহান, নিরঞ্জন চন্দ্র সাহা, সাফিউদ্দিন আসকারী আহমেদ, রণজিৎ চন্দ্র সাহা, সান্ত্রী রায় ও মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতি।

২০১৯ সালের ১০ জুলাই ৪ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে মামলাটি করেন। মামলাটি তদন্ত করে একই বছরের ৯ ডিসেম্বর চার্জশিট দাখিল করেন দুদক পরিচালক বেনজীর আহমেদ।

গত বছর ১৩ আগস্ট একই আদালত ১১ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। ২৪ আগস্ট মামলাটির সাক্ষ্য গ্রহণ শেষ হয়। মামলায় ২১ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত। ২৯ আগস্ট মামলাটিতে আত্মপক্ষ শুনানি অনুষ্ঠিত হয়। তবে এসকে সিনহাসহ চারজন পলাতক থাকায় আত্মপক্ষ শুনানিতে তারা নিজেদের নির্দোষ দাবি করতে পারেননি। অপর সাত আসামি নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার চেয়েছেন।