আজকের দিন তারিখ ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় সাংবাদিক মোস্তফা কামাল পাশার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

সাংবাদিক মোস্তফা কামাল পাশার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৫, ২০২২ , ৩:৫৮ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক :  মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, চট্রগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এবং বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট মোস্তফা কামাল পাশার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার এক শোক বার্তায় প্রধানমন্ত্রী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এর আগে সকাল ১০টার দিকে চট্টগ্রামের একটি মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সার আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে সাংবাদিক মোস্তফা কামাল পাশার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি ৩ ছেলে ও ১ মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

১৯৫২ সালে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের মীর বাড়িতে জন্ম নেন মোস্তফা কামাল পাশা। তিনি বঙ্গবন্ধুর নেতৃত্বাধীন ৬ দফা আন্দোলন, ৬৯-এর গণঅভ্যুত্থান ও মুক্তিযুদ্ধের একজন সক্রিয় কর্মী ছিলেন তিনি।

১৯৮২ সালের ফেব্রুয়ারিতে দৈনিক আজাদীতে কর্মজীবন শুরু করেন মোস্তফা কামাল পাশা। সাংবাদিকতার পাশাপাশি সাহিত্যচর্চায় সক্রিয় ছিলেন মোস্তফা কামাল পাশা। তার প্রকাশিত গল্পগ্রন্থ- ঠিকানা লাশকাটা ঘর, ভয় নেই আমরা আছি। প্রকাশিত উপন্যাস- নীল বিষের ছোঁয়া, চন্দ্রিমা, উড়ুক্কু পোকামাকড়।