আজকের দিন তারিখ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// সরকার করোনার টিকার বুস্টার ডোজ দেয়ার চিন্তা করছে: বিএসএমএমইউ উপাচার্য

সরকার করোনার টিকার বুস্টার ডোজ দেয়ার চিন্তা করছে: বিএসএমএমইউ উপাচার্য


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ৯, ২০২১ , ১২:০১ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেছেন, সরকার করোনা ভাইরাসের টিকার বুস্টার ডোজ দেয়ার চিন্তা করছে। এ লক্ষ্যে প্রয়োজনীয় কার্যক্রম চলছে। নিউরোস্পাইন সোসাইটি অব বাংলাদেশের জাতীয় সম্মেলন এবং বৈজ্ঞানিক সেমিনার উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
গত বৃহস্পতি ও শুক্রবার মৌলভীবাজারের হোটেল গ্রান্ড সুলতানে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সোসাইটির সভাপতি ও বিএসএমএমইউর নিউরোসার্জারি বিভাগের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন। এতে বিশেষ অতিথির বক্তৃতা করেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব অধ্যাপক ডা. আব্দুল আজিজ। আরও বক্তৃতা করেন অধ্যাপক মো. আফজাল হোসেন, অধ্যাপক ডা. আবুল খায়ের, অধ্যাপক ডা. শফিক উদ্দিন আহমেদ প্রমুখ। সম্মেলনে দেশের ১৬০ জন নিউরোসার্জন অংশ নেন। তারা ৫০টি বৈজ্ঞানিক নিবন্ধ উপস্থাপন করেন।
প্রখ্যাত নিউরোসার্জন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন বলেন, করোনার কারণে দু’বছর আমাদের দেশের মানুষ চিকিৎসার জন্য বিদেশে যেতে পারেননি। তারা দেশেই চিকিৎসা নিয়েছেন। এর মানে হচ্ছে, আমাদের দেশের চিকিৎসা ব্যবস্থা অন্যান্য দেশের তুলনায় অনুন্নত নয়। আমাদের চিকিৎসকরা বিশ্বমানের চিকিৎসা পরামর্শ দিতে সক্ষম। তবে এক্ষেত্রে এখন চিকিৎসকদের বড় ভূমিকা আছে। সেটি হচ্ছে, দায়িত্বশীলতার সঙ্গে সেবা দেয়ার পাশাপাশি রোগীরা যাতে সন্তুষ্ট হয় সেভাবে তাদেরকে সঙ্গে পরামর্শের ভিত্তিতে চিকিৎসাসেবা দিতে হবে।