আজকের দিন তারিখ ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব সরকারের গুরুত্বপূর্ণ পদে কিমের বোন

সরকারের গুরুত্বপূর্ণ পদে কিমের বোন


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৩০, ২০২১ , ১:৫৭ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক : উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের প্রভাবশালী বোনকে দেশটির সরকারের একটি গুরুত্বপূর্ণ ও শীর্ষ পদে স্থান দেয়া হয়েছে। দেশটির বার্তাসংস্থা কেসিএনএ বৃহস্পতিবার এ খবর জানায়। উত্তরের নেতা কিম জং উনের অন্যতম উপদেষ্টা বোন কিম ইয়ো জং দেশটির স্বরাষ্ট্র বিষয়ক কমিশনের শীর্ষ পদ পেয়েছেন।

এনডিটিভির খবরে বলা হয়, ওই কমিশনে রদবদল আনা হয়েছে। সেখানে অন্তত নয় জনকে বাদ দেয়া হয়েছে। এদের মধ্যে কমিশনের ভাইস প্রেসিডেন্টও রয়েছেন। বাদ পড়েছেন একজন জ্যেষ্ঠ নারী কূটনীতিকও, যিনি যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তর কোরিয়ার সংলাপে ভূমিকা রেখেছিলেন।

উত্তর কোরিয়ার স্বরাষ্ট্র কমিশনের পদচ্যুতদের জায়গায় নতুন করে আটজনকে নিয়োগ দেয়া হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম রডং সিনমুন সোমবার নতুন আটজনের ছবি প্রকাশ করেছে। এদের মধ্যে একমাত্র নারী হিসেবে দেখা গেছে কিমের বোন কিম ইয়ো জংকে।

ভাই কিম জং উনের সঙ্গে বিভিন্ন আন্তর্জাতিক বৈঠকে অংশ নিতে দেখা যায় কিম ইয়ো জংকে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে যে বৈঠক হয়েছিল, সে সময়ও তিনি ভাইয়ের সঙ্গেই ছিলেন। এ ছাড়া দক্ষিণ কোরীয় নেতা মুন জাই-ইনের সঙ্গে কিমের বৈঠকে তাকে ভাইয়ের পাশে দেখা গেছে।

বলা হয়, ভাই কিমের অন্যতম পরামর্শক এই ইয়ো জং। এ কারণে তাকে উত্তর কোরিয়ার সবচেয়ে প্রভাবশালী নেত্রী বলেও মনে করা হয়।