আজকের দিন তারিখ ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় সবার প্রতি সমান আচরণ করছে না জাপা

সবার প্রতি সমান আচরণ করছে না জাপা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৫, ২০১৬ , ৩:৫৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


Sangsad2222কাগজ অনলাইন প্রতিবেদক: বাজেট আলোচনায় বিরোধীদল জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্যদের (এমপি) সময় দেওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন দলটির প্রধান হুইপ মো. তাজুল ইসলাম চৌধুরী। তিনি বলেছেন, প্রতিদিন আমাদের দু’জন সদস্যের নাম থাকলেও একজন করে সুযোগ পাচ্ছেন না।

তার এই অভিযোগের জবাব দিয়েছেন সভাপতির চেয়ারে বসা ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া। তিনি বলেছেন, আপনারা একজনকে বেশি সময় দেন। এতে অন্যজন সদস্যের প্রতি সমান আচরণ করছেন না।

বুধবার (১৫ জুন) দশম জাতীয় সংসদের একাদশতম অধিবেশনে ২০১৬-১৭ অর্থবছরের প্রস্তাবিত বাজেট আলোচনা চলাকালীন সময়ে এসব কথা উঠে আসে। বিরোধীদলের প্রধান হুইপ কথা বলার আগেই ডেপুটি স্পিকার বাজেট আলোচনার জন্য আওয়ামী লীগের সংরক্ষিত সংসদ সদস্য ফাতেমা-তুজ-জোহরাকে বাজেটের ওপর সাধারণ আলোচনার আহ্বান জানান। তিনি বাজেট আলোচনা শুরু করলেও মাইক ছাড়াই কথা বলতে থাকেন তাজুল। এসময় ডেপুটি স্পিকার ফাতেমা-তুজ-জোহরার বক্তব্য থামিয়ে ফ্লোর দেন তাজুলকে।

পরে তিনি ডেপুটি স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমাদের ১০ ঘণ্টা সময় দিয়েছেন বাজেট বক্তব্যের জন্য। আমরা প্রতিদিন দু’জন করে বক্তব্য দেবো। তবে দু’জনের মধ্যে একজন সময় পান কিন্তু আরেকজন কথা বলতেই পারেন না।

জবাবে ডেপুটি স্পিকার বলেন, বিরোধীদলীয় চিফ হুইপ, আপনার অবগতির জন্য জানাচ্ছি, কালকে আপনাদের দুইজনের নাম ছিল। একজন বলতে পেরেছেন। আরেকজন (মুনীর চৌধুরী) বলতে পারেননি। তিনি আজকে বলার কথা। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য, আপনারা প্রথমে যে তালিকাটা দিয়েছেন। সেই তালিকায় ছিল শুধু ফখরুল ইমাম এবং মামুনুর রশিদ কিরণের নাম। মুনীর চৌধুরীর নাম আপনারা দেননি। পরবর্তীকালে পেন্সিলে লেখা একটি স্লিপ আমার কাছে এসেছে… এটা গ্রহণযোগ্য নয়। সেখানে আপনারা মুনীর চৌধুরীর নাম দিয়েছেন।

ডেপুটি স্পিকার আরও বলেন, আপনারা একজনকে এতো বেশি সময় দেন। এতে অন্য সদস্যের প্রতি সমান আচরণ করছেন না বলে আমার কাছে মনে হয়।