আজকের দিন তারিখ ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব সংসদ থেকে গণপদত্যাগের ঘোষণা পিটিআইয়ের

সংসদ থেকে গণপদত্যাগের ঘোষণা পিটিআইয়ের


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ১১, ২০২২ , ৪:৫১ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :  ইমরান খানের দল পাকিস্তান তেহরকি-ই-ইনসাফ (পিটিআই) পার্লামেন্ট থেকে গণপদত্যাগের সিদ্ধান্ত নিয়েছে। সোমবার (১১ এপ্রিল) তারা এ ঘোষণা দেয়। এ খবর জানিয়েছে পাকিস্তানের প্রভাশালী সংবাদমাধ্যম ডন। সংসদ ভবনে সোমবার বিকালে ইমরান খানের সঙ্গে পিটিআই নেতাদের বৈঠকের পরই এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে পিটিআইয়ের কেন্দ্রীয় তথ্য বিষয়ক সচিব ফারুখ হাবিব টুইটে বলেছেন, আমদানি করা সরকারে সঙ্গে কাজ না করতে দল সংসদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে। দলের সিদ্ধান্ত মেনে মুরাদ সাঈদ প্রথম সংসদ সদস্য হিসেবে পদত্যাগপত্র জমাও দিয়েছেন।

যদিও প্রধানমন্ত্রী পদে লড়তে পিটিআই নেতা শাহ মাহমুদ কোরেশি মনোনয়পত্র জমা দিয়েছিলেন। সেই হিসেবে পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পথে শাহবাজ শরীফের আর কোনও বাঁধা নেই। তবে সংসদীয় আসন শূন্য হয়ে গেলে সেই প্রক্রিয়ায়ও জটিলতা তৈরি হবে।

প্রসঙ্গত, শনিবার মধ্যরাতে অনাস্থা ভোটে হেরে যান ইমরান খান। এরপরই প্রধানমন্ত্রীর কার্যালয় ছাড়েন তিনি। প্রধানমন্ত্রীত্ব হারানোর পর ইমরান খান প্রথমবারের মতো জাতীয় সংসদে এসেছেন আজ (সোমবার)।  এ সময় পিটিআইয়ের নেতা-কর্মীরা তার পক্ষে স্লোগান দেন।