আজকের দিন তারিখ ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// শ্বাসকষ্ট হচ্ছে ট্রাম্পের

শ্বাসকষ্ট হচ্ছে ট্রাম্পের


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ৩, ২০২০ , ১:৪৩ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শ্বাসকষ্ট হচ্ছে বলে জানিয়েছে মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন। ট্রাম্পের ঘনিষ্ঠ একটি সূত্রের বরাত দিয়ে এমনটি জানিয়েছে সিএনএন।
করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের ওয়ালটার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে চিকিৎসা নিচ্ছেন ট্রাম্প। সিএনএনকে ট্রাম্পের ওই ঘনিষ্ঠ সূত্র জানায়, ট্রাম্পের অবস্থা গুরুতর। তিনি অনেক ক্লান্ত, অবসাদগ্রস্ত এবং শ্বাসকষ্টে ভুগছেন।
মার্কিন সংবাদমাধ্যম এবিসি জানায় যে ট্রাম্পের শরীরে জ্বর , কাশি রয়েছে। মেলানিয়া ট্রাম্পের চেয়ে ডোনাল্ড ট্রাম্পের করোনা উপসর্গগুলো বেশি গুরুতর বলেও ধারণা করা হচ্ছে।
হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়েছে, করোনায় আক্রান্ত হওয়ার পর ট্রাম্প সামরিক হাসপাতালে ‘কয়েক দিন’ থাকবেন। কর্মকর্তারা বলছেন, সতর্কতা হিসেবেই প্রেসিডেন্ট ট্রাম্পকে হাসপাতালে নেয়া।
এদিকে মার্কিন স্থানীয় সময় শুক্রবার রাতে ওয়ালটার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে চিকিৎসাধীন ট্রাম্পকে এন্টিভাইরাল ওষুধ দেওয়া হয়েছে। এছাড়া তার অতিরিক্ত অক্সিজেন লাগছে না বলে জানিয়েছেন হোয়াইট হাউসের চিকিৎসক সিন কনলে।
এ নিয়ে সিন কনলে বলেন, আমি খুব খুশি যে ট্রাম্প খুব ভালো করছে। বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী তাকে রেমিডেসিভির ওষুধ দেওয়া হয়েছে। তিনি এখন বিশ্রাম নিচ্ছেন।
মার্কিন স্থানীয় সময় বৃহস্পতিবার দিবাগত রাতে ট্রাম্প একটি টুইট বার্তায় নিজেই করোনা আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেন।