আজকের দিন তারিখ ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি শান্তি সমাবেশে আওয়ামী লীগ নেতা–কর্মীদের ঢল

শান্তি সমাবেশে আওয়ামী লীগ নেতা–কর্মীদের ঢল


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২৮, ২০২৩ , ৪:৫৭ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে প্রতিবেদক : বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশের আয়োজন করেছে আওয়ামী লীগের তিন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ।
শুক্রবার (২৮ জুলাই) বেলা দুইটার দিকে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ শুরু হয়। সমাবেশকে কেন্দ্র করে বায়তুল মোকাররম ও পার্শ্ববর্তী এলাকায় আওয়ামী লীগ নেতা–কর্মীদের ঢল নেমেছে।
সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে ঢাকাসহ বাইরের জেলা থেকে জড়ো হন নেতা-কর্মীরা। তারা স্লোগানে স্লোগানে মুখর করে তুলেন সমাবেশস্থল। জুমার নামাজের সময় থেকে শুরু হওয়া হালকা বৃষ্টিতে ভিজে সমাবেশে যোগ দেন আওয়ামী লীগের নেতা–কর্মীরা।
সমাবেশে নারায়ণগঞ্জের সংসদ সদস্য শামীম ওসমানের নেতৃত্বে ৫০-৬০ হাজার নেতা-কর্মীর বিশাল একটি মিছিল অংশ নেয়। এ ছাড়া অন্যান্য সংসদ সদস্য, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন পর্যায়ের নেতা–কর্মীরা মিছিল উপস্থিত হয়েছেন। বেলা দেড়টার পর বৃষ্টির মধ্যে সাভার সদর যুবলীগের নেতা–কর্মীদের বিশাল মিছিল নিয়ে সমাবেশে আসেন। তাদের বেশির ভাগের হাতে থাকা লাঠির মাথায় যুবলীগের পতাকা ছিল।
সাংস্কৃতিক অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ ও দলীয় সঙ্গীতের পরে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শান্তি সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হয়। পাশাপাশি কবিতা আবৃত্তি, গানের তালে দলীয় স্লোগান দিয়ে সমাবেশস্থল মুখর করে রেখেছেন উপস্থিত নেতা-কর্মীরা।