আজকের দিন তারিখ ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় শপথ নিলেন নবনির্বাচিত এমপিরা

শপথ নিলেন নবনির্বাচিত এমপিরা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১০, ২০২৪ , ৩:৫৮ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক :  সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী ২৯৮ জন নবনির্বাচিত সংসদ সদস্য।  জাতীয় সংসদ ভবনে বুধবার (১০ জানুয়ারি) সকালে প্রথমে সংসদের স্পিকার শিরীন শারমিন নিজে শপথ বাক্য পাঠ করেন এবং স্বাক্ষর করেন। পরে তিনি অন্যদের শপথ বাক্য পাঠ করান।

শেখ হাসিনাসহ দ্বাদশ সংসদের এমপিরা নিজ নিজ নাম উচ্চরণ করে স্পিকারের সঙ্গে সঙ্গে পড়তে থাকেন- ‘সশ্রদ্ধচিত্তে শপথ (বা দৃঢ়ভাবে ঘোষণা) করিতেছি যে, আমি যে কর্তব্যভার গ্রহণ করিতে যাইতেছি, তাহা আইন-অনুযায়ী ও বিশ্বস্ততার সহিত পালন করিব; আমি বাংলাদেশের প্রতি অকৃত্রিম বিশ্বাস ও আনুগত্য পোষণ করিব; এবং সংসদ-সদস্যরূপে আমার কর্তব্য পালনকে ব্যক্তিগত স্বার্থের দ্বারা প্রভাবিত হইতে দেব না।’

এরপর সবাই শপথপত্রে নিজেদের আসনের নাম লিখে সই করেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিব এ কে এম আবদুস সালাম। শপথ অনুষ্ঠান শেষে সংসদের ভিআইপি ক্যাফেটরিয়ায় নতুন এমপিদের জন্য ছিল চা-চক্রের আয়োজন। এর আগে গতকাল নির্বাচন কমিশন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল গেজেট আকারে প্রকাশ করে।

উল্লেখ্য, গত রোববার (৭ জানুয়ারি) জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এদিন ২৯৯টি আসনে ভোটগ্রহণ শুরু হলেও অনিয়মের অভিযোগে ময়মনসিংহ-৩ আসনে ভোট স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া নওগাঁ-২ আসনে একজন প্রার্থী মারা যাওয়ায় সেখানে ভোট স্থগিত করে ইসি। এই আসনে ভোট হবে আগামী ১২ ফেব্রুয়ারি।