আজকের দিন তারিখ ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন ‘লীলা নাগ’ হচ্ছেন আফসানা মিমি

‘লীলা নাগ’ হচ্ছেন আফসানা মিমি


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ৫, ২০২০ , ১১:১৫ পূর্বাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক :   শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদার, ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম যোদ্ধা এবং প্রথম বিপ্লবী নারী। তাকে নিয়ে নির্মিত হচ্ছে দুটি সিনেমা; যার একটি নির্মাণ করছেন তরুণ নির্মাতা রাশিদ পলাশ। আগামী মাস অর্থাৎ ১ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ‘প্রীতিলতা’ শিরোনামে এ সিনেমাটির শুটিং। আগেই জানা গিয়েছিলো, সিনেমাটির কেন্দ্রীয় ‘প্রীতিলতা’ চরিত্রে অভিনয় করছেন ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরী মণি।এবার জানা গেল, সিনেমাটির ‘লীলা নাগ’ চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন নন্দিত অভিনেত্রী ও পরিচালক আফসানা মিমি। এ তথ্য নিশ্চিত করেছেন সিনেমাটির পরিচালক নিজেই।

রাশিদ পলাশ বলেন, সিনেমারটির ‘লীলা নাগ’ চরিত্রের জন্য আমারা এমন একজনকে খুঁজছিলাম, যার সঙ্গে চরিত্রে শতভাগ যায়। এরপর আমাদের মাথায় মিমি আপার নাম আসে। সম্প্রতি আমরা মিমি আপার সঙ্গে বসেছিলাম। তিনি মৌখিকভাবে সিনেমাটিতে কাজ করার জন্য ডেট দিয়েছেন। এই সপ্তাহে বা আগামী সপ্তাহে আমরা কাগজপত্রের যে অংশটা বাকি আছে, সেটি সেরে ফেলব। ‘প্রীতিলতা’ সিনেমার চিত্রনাট্য লিখেছেন গোলাম রাব্বানী। নভেম্বরে ঢাকা, চট্টগ্রাম ও কলকাতায় ছবিটির শুটিংয়ের প্রাথমিক পরিকল্পনা রয়েছে সিনেমাটির।

১৯১১ সালের ৫ মে চট্টগ্রামের পটিয়ার ধলঘাট গ্রামে জন্মগ্রহণ করেন প্রীতিলতা। তিনি ১৯৩২ সালের ২৪ সেপ্টেম্বর পাহাড়তলী ইউরোপিয়ান ক্লাব আক্রমণশেষে গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধ অবস্থায় ধরা পড়ার আগে সঙ্গে রাখা পটাশিয়াম সায়ানাইড খেয়ে মাত্র ২১ বছর বয়সে আত্মাহুতি দেন।