আজকের দিন তারিখ ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// নিষেধাজ্ঞা উপেক্ষা করে শিমুলিয়া-বাংলাবাজারে যাত্রীদের ভিড়

নিষেধাজ্ঞা উপেক্ষা করে শিমুলিয়া-বাংলাবাজারে যাত্রীদের ভিড়


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ২৭, ২০২১ , ১২:২৭ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


মুন্সীগঞ্জ প্রতিনিধি : লকডাউনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে দক্ষিণাঞ্চলগামী মানুষের ঢল অব্যাহত রয়েছে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে। রবিবার (২৭ জুন) সকাল থেকে ঘাটে হাজার হাজার যাত্রী এসে ভিড় জমায়। শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় ফেরিতে যাত্রীরা পার হচ্ছে। কঠোর লকডাউনের ঘোষণার কথা শুনে যাত্রীদের ভিড় বেড়েছে ঘাটে। সড়কে চেকপোস্ট থাকা সত্ত্বেও মানুষ বিভিন্ন ভাবে হেটে ঘাটে আসছে। দূর পাল্লার যান চলাচল বন্ধ থাকায় ছোট ছোট যানবাহনে করে ভেঙ্গে ভেঙ্গে যাত্রীরা ফেরি ঘাটে আসছে। মানুষ গাদাগাদি করে ফেরিতে উঠছে। স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব কোনটাই মানছেনা যাত্রীরা।
সকাল থেকে এই নৌ-রুটের ফেরিতে করে দক্ষিণাঞ্চলমুখী হাজার হাজার মানুষকে পার হতে দেখা যায়। যাত্রীর চাপে শিমুলিয়া থেকে বাংলাবাজারমুখী ফেরিগুলোতে পণ্যবাহী ও জরুরী যানবাহন পারাপারে বেগ পেতে হচ্ছে। পণ্যবাহী ও জরুরী যানবাহন উঠার আগেই যাত্রীরা ফেরিতে উঠে যাচ্ছে । এতে কয়েকশ’ পণ্যবাহী যান ঘাটে আটকা পড়েছে । এছাড়া বাংলাবাজার ঘাট থেকেও ফেরিতে করে শিমুলিয়াঘাটে আসছেন অনেক যাত্রী। এই নৌ-রুটে চলাচলকারী ১৬টি ফেরির মধ্যে ১৫টি ফেরি চলাচল করছে।
শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসি’র এজিএম (মেরিন) আহাম্মদ আলী বলেন, শিমুলিয়া-বাংলাবাজার রুটে ১৬টি ফেরির মধ্যে ১৫ ফেরি চলাচল করছে। লঞ্চ-স্পিডবোর্ট থাকায় যাত্রীদের চাপ বেশী। পণ্যবাহী ও জরুরী যান উঠার আগেই ফেরিতে যাত্রী উঠে যাচ্ছে। ঘাটে কয়েকশ’ পণ্যবাহী যানবাহন ঘাটে পার হওয়ার অপেক্ষায় রয়েছে।