আজকের দিন তারিখ ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় লকডাউনের প্রথমদিনে ১ লাখ ৩২ হাজার টাকা জরিমানা র‌্যাবের

লকডাউনের প্রথমদিনে ১ লাখ ৩২ হাজার টাকা জরিমানা র‌্যাবের


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২, ২০২১ , ১২:৫১ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক : ​করোনার সংক্রমণ রোধে কঠোর লকডাউনে সরকার নির্দেশিত বিধি-নিষেধ মানাতে দেশব্যাপী ৪০ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। প্রথমদিনে নিষেধাজ্ঞা অমান্য করায় ১৮২ জনকে এক লাখ ৩২ হাজার ৩৯৫ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। বৃহস্পতিবার (১ জুলাই) রাতে র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, লকডাউন বাস্তবায়নের প্রথম দিনে বিধিনিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধি করতে দেশব্যাপী মাঠে ছিল র‌্যাব। বিধিনিষেধ কার্যকর করতে র‌্যাবের নিয়মিত টহল ও চেকপোস্টের পাশাপাশি মোতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপোস্ট। লকডাউনের প্রথমদিন সারা র‌্যাবের ১৫৭টি টহল ও ১০৮টি চেকপোস্ট পরিচালনা করা হয়।
এছাড়া, বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি গ্রহণ করা হয়। র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা বিধিনিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। র‌্যাব জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের করে দেশব্যাপী ৪০ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এ সময় ১৮২ জনকে মোট এক লাখ ৩২ হাজার ৩৯৫ টাকা জরিমানা করা হয়।
এছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে উদ্বুদ্ধ করতে বিনামূল্যে দুই হাজারের অধিক মাস্ক বিতরণ এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করেন র‌্যাব সদস্যরা