আজকের দিন তারিখ ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি রাজনৈতিক পরিচয়ে জঙ্গি তৎপরতা চালালে ছাড় দেয়া হবে না

রাজনৈতিক পরিচয়ে জঙ্গি তৎপরতা চালালে ছাড় দেয়া হবে না


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১১, ২০১৬ , ৯:৫৯ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


bsl-88কাগজ অনলাইন প্রতিবেদক: খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, রাজনৈতিক পরিচয়ে বিএনপি বা ছাত্রদলের নেতাকর্মীরা দেশে জঙ্গি তৎপরতা চালালে কোন অবস্থাতেই সরকার তাদেরকে ছাড় দিবে না।
সম্প্রতি সরকারের সাড়াঁশি অভিযান প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এক মন্তব্যের প্রেক্ষিতে খাদ্যমন্ত্রী বিএনপিকে ‘সন্ত্রাসী সংগঠন’ আখ্যা দিয়ে বলেন, সরকার সাড়াঁশি অভিযান চালাচ্ছে সন্ত্রাসী-জঙ্গিদের বিরুদ্ধে; তাদেরকে ধরার জন্য। এটা বিএনপির নেতাকর্মীদের হেনস্থা-হয়রানি করার জন্য না। কিন্তু সেই সন্ত্রাসীরা যদি বিএনপি বা ছাত্রদলের নেতাকর্মী হয় তাহলে কাউকে ছাড় দেয়া হবে না।
গতকাল শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ এই অনুষ্ঠানের আয়োজন করে।
বিএনপি বিভিন্ন জঙ্গি সংগঠনের পৃষ্টপোষক মন্তব্য করে তিনি বলেন, যারা সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত তাদের অতীত ইতিহাস ঘেটে দেখা যায় তারা জামায়াত শিবিরের সাথে সম্পৃক্ত এবং বিএনপি তাদের সাথে কাজ করছেন। তিনি বলেন, সরকারের শাসনকে আক্রমন করার জন্য সন্ত্রাসীরা শহরে পারে না এখন গ্রামে গঞ্জে গেছেন সন্ত্রাস করা জন্য। আজকে গোপন জঙ্গি তৎপরতা, গুপ্ত তৎপরতা চালাচ্ছে। সংখ্যালঘু স¤প্রদায়ের উপর হামলা চালাচ্ছে, নিরীহ ধর্মযাজকদের হত্যা করছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, শিক্ষা বলেন, খাদ্য বলেন কৃষি বলেন, বিদ্যুৎ বলেন প্রত্যেকটা ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। যেটা কল্পনাও করতে পারেনি বাংলাদেশের মানুষ। বিশ্বের রাজনীতির ক্ষেত্রেও সফল হয়েছেন শেখ হাসিনা। কিন্তু‘ যারা এই সফলতা সহ্য করতে পারে না, অপছন্দ করেছে তারাই দেশটাকে নিয়ে ষড়যন্ত্র করে যাচ্ছে। বাংলাদেশকে জঙ্গিবাদী-সন্ত্রাসী রাষ্ট্র বানানোর চেষ্টা করে যাচ্ছে এবং আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের সাথে বিএনপি জামায়াত একসাথে সন্ত্রাসী তৎপরতা চালাচ্ছে।
খাদ্যমন্ত্রী আরো বলেন, খালেদা-তারেকের মামলা প্রায় শেষ পথে এদের ভবিষ্যৎ কি হবে তারা জানে না। আজকে তারা মরিয়া হয়ে উঠেছে দেশটাকে ধ্বংস করতে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এই সন্ত্রাসী, ষড়যন্ত্রকারী বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য ছাত্রলীগের প্রতি আহŸান জানান তিনি।
ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সোহেল রানা টিপু ও সাধারণ সম্পাদক সাজ্জাদ সাকিব বাদশা প্রমুখ। উপস্থিত ছিলেন- ছাত্রলীগের সহ-সভাপতি কাজী এনায়েত, ডা. তোফাজ্জেল হক চয়ন, আরিফুর রহমান লিমন, আদিত্য নন্দী, আসাদুজ্জামান আসাদ, যুগান সাধারণ সম্পাদক আবুদর রাজ্জাক লালন, রেজাউল ইসলাম রেজা, দিদার মোহাম্মদ নিজামুল ইসলাম, শেখ ফয়সল আমীন, সাংগঠনিক সম্পাদক বিএম এহতেশাম, প্রচার সম্পাদক সাইফুদ্দিন বাবু, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা প্রমূখ।