আজকের দিন তারিখ ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় রাজধানীতে পুলিশ-হরতালকারী সংঘর্ষ, নতুন কর্মসূচি ঘোষণা

রাজধানীতে পুলিশ-হরতালকারী সংঘর্ষ, নতুন কর্মসূচি ঘোষণা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ২৮, ২০২২ , ৪:৪৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক :  নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সারাদেশে বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতালে রাজধানীর পল্টন মোড়ে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এ সময় হরতাল সমর্থনকারী নেতাকর্মীদের রাস্তা থেকে সরাতে পুলিশ জলকামান ও কাঁদানে গ্যাস ছোড়ে ও লাঠিচার্জ করে। পাল্টা পুলিশকে লক্ষ্য করেও ইট-পাটকেল নিক্ষেপ করেন নেতাকর্মীরা।

এ সময় পুলিশের চার থেকে পাঁচজন সদস্য আহত হয়েছেন। সোমবার দুপুরে পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সালাহউদ্দিন বাংলাদেশ জার্নালকে বিষয়টি নিশ্চিত করেন। ওসি বলেন, বেলা ১১টার দিকে পল্টনে হরতাল সমর্থকেরা অতর্কিতভাবে পুলিশের ওপর হামলা চালায়। এ সময় তাদেরকে বাধা দিতে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন। ওসি আরও বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জলকামান নিক্ষেপ করা হয়। এখন পরিস্থিতি পুরোপুরি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে এবং ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ দিকে হরতাল পালন শেষে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বাম গণতান্ত্রিক জোটের নেতারা। বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক এবং বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, বিনা উস্কানিতে নেতাকর্মীদের ওপর যে হামলা হয়েছে, তার প্রতিবাদে দেশব্যাপী সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হবে। ঢাকায় আগামীকাল বিকাল ৪টায় পল্টন মোড়ে সমাবেশ ও বিক্ষোভ হবে।

চাল, ডাল ও ভোজ্যতেলসহ নিত্যপণ্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং পানি, বিদ্যুৎ ও গ্যাসের দাম না বাড়ানোর দাবিতে বাম গণতান্ত্রিক জোটের এই অর্ধদিবস হরতাল পালন করা হয়।

হরতালের সমর্থনে রাজধানীর পল্টনে ভোর ৬টার দিকে মিছিল বের করেন সিপিবি, বাসদ, গণসংহতি আন্দোলন, বিপ্লবী ওয়ার্কাস পার্টির নেতাকর্মীরা। তারা পল্টন মোড়ে অবস্থান নেন। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। বাধ্য হয়ে হেঁটে ও রিকশায় গন্তব্যের উদ্দেশে রওনা হন অফিসগামী মানুষ।

এদিকে, নিরাপত্তার জন্য রাস্তায় আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের দেখা গেছে। এর আগে গত ১১ মার্চ সকালে পুরানা পল্টনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কার্যালয় মুক্তিভবনের হলরুমে এক সংবাদ সম্মেলনে হরতাল কর্মসূচি ঘোষণা করে দলটি।