আজকের দিন তারিখ ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব যুক্তরাষ্ট্রকে কিম ইয়ো-জং: উত্তর কোরিয়ায় দুর্গন্ধ ছড়াবেন না

যুক্তরাষ্ট্রকে কিম ইয়ো-জং: উত্তর কোরিয়ায় দুর্গন্ধ ছড়াবেন না


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ১৬, ২০২১ , ১২:৪৫ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক : উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের প্রভাবশালী বোন কিম ইয়ো-জং সতর্ক করেছেন যুক্তরাষ্ট্রকে। তিনি যুক্তরাষ্ট্রকে বলেছেন, দুর্গন্ধ ছড়াবেন না। প্রেসিডেন্ট জো বাইডেন তার কোরিয়ান নীতি প্রণয়নের প্রস্তুতি নিচ্ছে যখন, তখন কিম ইয়ো-জং এমন সতর্কতা দিয়েছেন। তার বক্তব্যকে উদ্ধৃত করেছে সরকারি সংবাদপত্র রোডোং সিনমুন। এতে কিম ইয়ো জং বলেছেন, যুক্তরাষ্ট্রের নতুন প্রশাসনের প্রতি কিছু উপদেশ। তারা আমাদের সমুদ্র থেকে আমাদের ভূখ-ের ওপর গানপাউডারের গন্ধ ছড়িয়ে দিতে লড়াই করছে। যদি তারা চারটি বছর শান্তিতে ঘুমাতে চায়, তাহলে প্রথম দফায় এসব দুর্গন্ধ ছড়ানো থেকে বিরত থাকাই তাদের জন্য উত্তম। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।
একই সময়ে কিম ইয়ো-জং যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়ার সমালোচনা করেছেন। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের শীর্ষ কর্মকর্তারা দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল সফরে আসছেন। তার একদিন আগে ওই মন্তব্য করলেন কিম ইয়ো-জং। মার্কিন সরকার বলেছে, উত্তর কোরিয়ার সঙ্গে কূটনৈতিক যোগাযোগ স্থাপনের জন্য কয়েক সপ্তাহ ধরে চেষ্টা চালিয়েছে। তবে প্রেসিডেন্ট জো বাইডেন যে এখন ক্ষমতায় এখন পর্যন্ত তার স্বীকৃতি দেয়নি পিয়ংইয়ং। উত্তর কোরিয়ার পারমাণকি এবং ব্যাপক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র কর্মসূচি ইস্যুতে দেশটির সঙ্গে যুক্তরাষ্ট্রের এক বড় বিরোধের সৃষ্টি হয়েছে।
কিম ইয়ো-জং আরো বলেছেন, দক্ষিণ কোরিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের যৌথ মহড়ার বিরোধিতা করে তার দেশ। এমন কোনো আগ্রাসনের জন্য উত্তর কোরিয়া প্রস্তুত বলে জানান তিনি। কিম ইয়ো-জং বলেন, দক্ষিণ কোরিয়া সরকার আরো একবার ‘মার্চ অব ওয়ার’ বেছে নিয়েছে। ‘মার্চ অব ক্রাইসিস’ বেছে নিয়েছে। উল্লেখ্য, নেতা কিম জং-উনের ছোটবোন কিম ইয়ো-জং। ভাইবোনদের মধ্যে শুধু তাকেই নেতা কিম উন-জংয়ের ঘনিষ্ঠ এবং শক্তিধর মিত্র হিসেবে বিবেচনা করা হয়।