আজকের দিন তারিখ ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় যাত্রীশূন্য বাংলাবাজার ফেরিঘাট

যাত্রীশূন্য বাংলাবাজার ফেরিঘাট


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ১, ২০২১ , ১২:৩৬ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক :  করোনাভাইরাস মহামারীতে রেকর্ড রোগী শনাক্তের পরদিন আজ সংক্রমণের বিস্তার ঠেকাতে সাত দিনের কঠোর লকডাউন শুরুর প্রথম দিন মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাট যাত্রীশূন্য দেখা গেছে। লকডাউনের মহাসড়কে যাত্রীবাহী যানবাহন চলতে না দেয়ায় ফেরিঘাট যাত্রীশূন্য বলে মনে করছেন কর্তপক্ষ। তবে কোনো বাধা ছাড়াই পণ্যবাহী ট্রাক, রোগী ও লাশ বহনকারী অ্যাম্বুলেন্স দ্রুত পার হচ্ছে। সকাল সাড়ে ৯টায় মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে ছেড়ে আসা ফেরি ‘কুমিল্লা ’ মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাটে নোঙর করে। ফেরিটি শুধু যানবাহনে ভরা ছিল এবং ১৫ থেকে ২০ জন যাত্রী ছিল ফেরিতে।

সরেজমিনে দেখা যায়, বাংলাবাজার ফেরিঘাটের টার্মিনালের আশপাশে কোনো যাত্রী নেই। এরপরও যাত্রী পরিবহনের অপেক্ষায় সকাল থেকে ভাড়ায় চালিত কয়েকটি মোটরসাইকেল ও ব্যাটারিচালিত ভ্যান দাঁড়িয়ে আছে। আরো দেখা গেছে, ফেরিঘাটের সংযোগ সড়কের খাবার হোটেলসহ সকল দোকানপাট বন্ধ। পণ্যবাহী ট্রাক ছাড়া ফেরিঘাটে অন্য কোনো যানবাহন নেই। একারণে অ্যাম্বুলেন্স ও জরুরি প্রয়োজনে আসা গাড়িগুলো খুব সহজেই ফেরিতে উঠতে পারছে।

এদিকে এই নৌপথে বাংলাবাজার ঘাট থেকে কোনো যাত্রী শিমুলিয়া হয়ে রাজধানী ঢাকায় যাচ্ছে না। তবে ঢাকা থেকে অল্পসংখ্যক মানুষকে আসতে দেখা যায়। ফরিদপুরের ভাঙ্গাগামী যাত্রী আসলাম উদ্দিনের সঙ্গে কথা হয় এই প্রতিবেদকের। তিনি জানান, ঢাকার মিরপুরে থাকেন তিনি। জরুরি প্রয়োজনে ভাঙ্গা যাচ্ছেন। মিরপুর থেকে মোটরসাইকেলে করে শিমুলিয়া ঘাট পর্যন্ত আসতে তার ১ হাজার ৪০০ টাকা ভাড়া লেগেছে। যেখানে স্বাভাবিক সময় ভাড়া মাত্র ১০০ থেকে ১৫০ টাকা লাগে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ঘাট সূত্রে জানা গেছে, কঠোর লকডাউন ঘাটে যাত্রী কম। এরপরও নৌপথে দুর্ভোগ এড়াতে পাঁচটি ডাম্প ও চারটি রো রো ফেরিসহ ১৪টি ফেরি চালু রাখা হয়েছে।