আজকের দিন তারিখ ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি মেয়র মান্নানের বিরুদ্ধে দুদকের মামলা

মেয়র মান্নানের বিরুদ্ধে দুদকের মামলা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৩, ২০১৬ , ৭:১৯ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


10কাগজ অনলাইন প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত হওয়া মেয়র এম এ মান্নানের বিরুদ্ধে এবার অর্থআত্মসাতের মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ত্রাণ ও দরিদ্র তহবিলের ৪৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগে তার বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে বলে দুদক সূত্র জানায়।

এম এ মান্নান ছাড়াও সিটি করপোরেশনের হিসাবরক্ষণ কর্মকর্তা মো. গোলাম কিবরিয়াকে এ মামলায় আসামি করা হয়েছে।

সোমবার (১৩ জুন) সকালে গাজীপুরের জয়দেবপুর থানায় দুদকের উপপরিচালক সামছুল আলম বাদী হয়ে মামলাটি (মামলা নম্বর ৫৬) দায়ের করেন।

তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯ / ৪৬৭ / ৪৬৮ / ৪৭১ / ১০৯ সহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানান যায়, ২০১৩ সালের ১৮ আগস্ট থেকে ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি পর্যন্ত সিটি করপোরেশনের দরিদ্র ও ত্রাণ তহবিল থেকে কৌশলে ৯৯৯টি ভুয়া ভাউচারের মাধ্যমে ওই অর্থ আত্মসাৎ করেন মেয়র মান্নান ও হিসাবরক্ষণ কর্মকর্তা।

দুদক সূত্র জানায়, ২০১৩ সালের ১৮ আগস্ট থেকে ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি পর্যন্ত করপোরেশনের ত্রাণ ও দরিদ্র তহবিলের ৪৯ লাখ ১ হাজার ৮৪৮ টাকা আত্মসাত করেন মেয়র মান্নান সহ ওই হিসাবরক্ষণ কর্মকর্তা।

এ বিষয়ে গত বছর অনুসন্ধানে নামে দুদক। অনুসন্ধান শেষে সংস্থার উপপরিচালক সামছুল আলম মামলার সুপারিশ করলে গতকাল রোববার (১২ জুন) কমিশন তা অনুমোদন দেয়।

গাজীপুর সিটি করপোরেশনে মেয়র এম এ মান্নান বর্তমানে কারাগারে আছেন। গত ১৮ এপ্রিল তাকে মেয়র পদ থেকে দ্বিতীয়বারের মতো সাময়িকভাবে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।