আজকের দিন তারিখ ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// মুহিবুল্লাহ হত্যাকাণ্ড: রিমান্ডে ৩ রোহিঙ্গা

মুহিবুল্লাহ হত্যাকাণ্ড: রিমান্ডে ৩ রোহিঙ্গা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ৬, ২০২১ , ১২:৩৪ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে ডেস্ক :   রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় গ্রেপ্তার তিন রোহিঙ্গার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। তারা হলেন- আব্দুস সালাম, জিয়াউর রহমান ও ইলিয়াস। বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম তামান্না ফারাহ আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে রিমান্ড শুনানির জন্য কক্সবাজার জেলা কারাগার থেকে এই ৩ রোহিঙ্গাকে সকাল ১১ টায় আদালতে তোলা হয়।

গত ৩ অক্টোবর রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ৫ জনের মধ্যে ছলিম উল্লাহ ও শওকত উল্লাহর তিন দিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত। তারা বর্তমানে রিমান্ডে আছেন।

এদিকে মুহিবুল্লাহ হত্যাকাণ্ডকে ঘিরে রোহিঙ্গা শিবিরে নিরাপত্তা ব্যবস্থা ব্যাপক জোরদার করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে শিবির সংলগ্ন দুর্গম পাহাড়ি এলাকায় সাঁড়াশি অভিযান চালায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন। তবে অভিযানে কাউকে গ্রেপ্তার করা হয়েছে কিনা তা এখনও জানায়নি এপিবিএন।

গত ২৯ সেপ্টেম্বর বুধবার রাত সাড়ে ৮ টার দিকে উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প ইষ্ট-১ এর ডি-৮ ব্লকে নিজ অফিসে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে নিহত হন মুহিবুল্লাহ। স্বজনদের দাবি, রোহিঙ্গা প্রত্যাবাসনের পক্ষে নিজ দেশের নাগরিকদের সংগঠিত করায় এবং প্রত্যাবাসন প্রক্রিয়ায় জড়িত থাকার কারণেই তাকে খুন করেছে প্রত্যাবাসনবিরোধী রোহিঙ্গা সন্ত্রাসীরা। এর আগে মুহিবুল্লাহকে বিভিন্ন সময় হত্যার হুমকিও দেওয়া হয়েছে। এ ঘটনায় ভয় ও চাপা ক্ষোভ বিরাজ করছে রোহিঙ্গাদের মাঝে।