আজকের দিন তারিখ ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি মুক্তিযুদ্ধ সম্পর্কে ভুল তথ্য দিচ্ছে আওয়ামী লীগ

মুক্তিযুদ্ধ সম্পর্কে ভুল তথ্য দিচ্ছে আওয়ামী লীগ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ১৮, ২০২১ , ৫:১০ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে ডেস্ক :  আওয়ামী লীগ মুক্তিযুদ্ধ সম্পর্কে মানুষকে ভুল তথ্য দিচ্ছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। শনিবার দলের চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে বিজয় দিবস উপলক্ষে ‘চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে’ তিনি এ দাবি করেন।

বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উদযাপন স্বরচিত কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা কমিটির উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থেকে মুক্তিযুদ্ধ সম্পর্কে মানুষকে ভুল তথ্য দিচ্ছে। আর আমাদেরকে মুক্তিযুদ্ধে ইতিহাসের সত্য ভুলিয়ে দেয়ার চেষ্টা হচ্ছে, আমি বলব অপচেষ্টা হচ্ছে।

১৯৭২ পর্যন্ত রাজনৈতিক সংগ্রামের যারা নেতৃত্ব দিয়েছিলেন তাদেরকে স্মরণ করে নজরুল ইসলাম খান বলেন, যদি আমরা কেউ নিজেরা এই গৌরবকে দখল করতে চাই। এটা জনগণের কাছে গ্রহণযোগ্য হবে না। এটা অন্যায়। শিশু-কিশোরদের উদ্দেশ্য করে তিনি বলেন, তোমরা সত্য জানার চেষ্টা কর। আর মনে রাখবে, মিথ্যা জানা জ্ঞান নয়। বরং যারা মিথ্যা জানাতে চায় তারা আমাদেরকে অজ্ঞানতার অভিশাপে আবদ্ধ করতে চায়।

কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অর্ধশতাধিক শিশু-কিশোর অংশ নেয়। সাদা কাগজে রঙ ও রেখায় মুক্তিযুদ্ধে বিজয়ের নানা বিষয় ফুটিয়ে তোলে তারা। আয়োজক সংগঠনের আহ্বায়ক বেগম সেলিমা রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব কবি আবদুল হাই শিকদারের পরিচালনায় অনুষ্ঠানে বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা বক্তব্য রাখেন।