আজকের দিন তারিখ ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য ব্যাংকারদের সর্বনিম্ন বেতন কাঠামো নিয়ে রুলের শুনানি ২ মার্চ

ব্যাংকারদের সর্বনিম্ন বেতন কাঠামো নিয়ে রুলের শুনানি ২ মার্চ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২৩, ২০২২ , ৫:১৪ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক :  বেসরকারি ব্যাংকারদের জন্য সর্বনিম্ন বেতন কাঠামো নির্ধারণ করে বাংলাদেশ ব্যাংকের সার্কুলারের বৈধতা প্রশ্নে জারি করা রুলের শুনানির জন্য ২ মার্চ দিন ধার্য করে দিয়েছেন হাইকোর্ট। সর্বনিম্ন বেতন কাঠামো নির্ধারণ করে বাংলাদেশ ব্যাংকের সার্কুলারের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন আইনজীবী ও বিনিয়োগকারী ফরহাদ বিন হোসেন।

বেসরকারি ব্যাংকারদের সর্বনিম্ন বেতন কাঠামো নির্ধারণ করে বাংলাদেশ ব্যাংকের জারি করা সার্কুলারকে কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে গত ৭ ফেব্রুয়ারি রুল জারি করে হাইকোর্ট। ১ সপ্তাহের মধ্যে অর্থসচিব ও বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে রুলের জবাব দিতে বলা হয়। বাংলাদেশ ব্যাংকের পক্ষে সময় আবেদন করলে বুধবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ দিন ঠিক করে দেয়।

আদালতের রিটকারীর পক্ষে আইনজীবী ছিলেন এ এম মাসুম ও সাইফুর রহমান রাহী, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার, আর বাংলাদেশ ব্যাংকের পক্ষে ছিলেন ফিদা এম কামাল। ওই দিন এ বিষয়ে অ্যামিকাস কিউরিদের বক্তব্য শুনবে আদালত। এর পাশাপাশি আদালত এ বিষয়ে শুনানির জন্য চারজন অ্যামিকাস কিউরি নিয়োগ দেয়। চার অ্যামিকাস কিউরি হলেন- অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, আইনজীবী আজমালুল হোসেন কিউসি, রোকন উদ্দিন মাহমুদ ও প্রবীর নিয়োগী।

ওই রুলের শুনানির জন্য আজকে আদালতের তালিকায় এলে বাংলাদেশ ব্যাংকের পক্ষে শুনানি সময় আবেদন করেন। পরে আদালত ২ মার্চ দিন ঠিক করে দেয়।