আজকের দিন তারিখ ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় বেনাপোল এক্সপ্রেসে আগুন: মানবাধিকার কমিশনের উদ্বেগ

বেনাপোল এক্সপ্রেসে আগুন: মানবাধিকার কমিশনের উদ্বেগ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৬, ২০২৪ , ৪:০০ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক :  রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্বেগ ও শঙ্কা প্রকাশ করছে জাতীয় মানবাধিকার কমিশন। এছাড়া, সারা দেশের বিভিন্ন স্থানে ভোটকেন্দ্রে আগুন, ককটেল বিস্ফোরণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করছে কমিশন।   কমিশন চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, এটি নিছক দুর্ঘটনা নয়; বরং বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে এটি একটি ইচ্ছাকৃতভাবে ঘটানো নাশকতামূলক ঘটনা বলেই ঘটনাস্থলে বর্তমানে উপস্থিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ধারণা করছেন। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক এবং দুর্ভাগ্যজনক।

তিনি বলেন, জাতীয় মানবাধিকার কমিশন এ ঘটনায় মর্মাহত, উদ্বিগ্ন। যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছি এবং যারা আহত ও দগ্ধ হয়েছেন তাদের উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

তিনি বলেন, দায়িত্ব পালনের ক্ষেত্রে কারো কোনো দায় বা দায়িত্ব পালনে কোনো ব্যর্থতা ছিল কি না তা যেমন যথাযথ তদন্তের মাধ্যমে চিহ্নিত করতে হবে, একইসঙ্গে আগামী দিনগুলোতে যেকোনো ধরনের নাশকতা প্রতিরোধ ও মোকাবিলায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কার্যকর ব্যবস্থা গ্রহণ এবং প্রযুক্তি নির্ভর ব্যবস্থা গ্রহণ করতে হবে।   উল্লেখ্য, শুক্রবার (৫ জানুয়ারি) রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগ এলাকায় ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের চেষ্টায় রাত ১০টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে পুড়ে দুই নারী, এক শিশুসহ চার জনের মৃত্যু হয়।