আজকের দিন তারিখ ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন বেতন না পেয়ে বিপাকে এফডিসির কর্মচারীরা

বেতন না পেয়ে বিপাকে এফডিসির কর্মচারীরা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ৬, ২০২৩ , ৫:৩৭ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক :  সিনেমাপ্রেমী সাধারণ মানুষের কাছে এফডিসি মানেই স্বপ্নের একটি জগৎ। তাদের ধারণা, তারকাদের মতো এফডিসির কর্মকর্তা-কর্মচারীর জীবনযাত্রা রুপালি পর্দার মতোই ঝলমলে। ভাবনার আকাশ রঙিন হলেও বাস্তবে তা সম্পূর্ণ ভিন্ন।  এফডিসির কর্মকর্তা-কর্মচারী অনেকের নুন আনতে পান্তা ফুরায়। স্বল্প বেতনে দিনের পর দিন কাজ করে যাচ্ছেন তারা। তাদের দুরবস্থার চিত্র আরও প্রকট হয়ে উঠেছে বলে জানিয়েছেন তারা। গত তিন মাস বেতন-ভাতা পাচ্ছেন না প্রতিষ্ঠানটির কোনো কর্মকর্তা-কর্মচারী।ফলে আর্থিক সংকট আর টানাপড়েনে দিন কাটছে তাদের।

তাদের দাবি বারবার কর্তৃপক্ষের কাছে আর্জি জানালেও এ বিষয়ে সাড়া মিলছে না কর্তৃপক্ষের। তাই নিরুপায় হয়ে বৃহস্পতিবার (৬ এপ্রিল) বেলা ১১টার দিকে আন্দোলনে নামেন তারা।এ সময় এফডিসির ২২৪ জন কর্মকর্তা-কর্মচারী বেতনের দাবি তুলে স্লোগান দেন।এরপর সবাই দলবদ্ধ হয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুজহাত ইয়াসমিনের কার্যালয়ে যান।তার কাছে জমা দেন বেতন-ভাতার দাবি সম্বলিত স্মারকলিপি।

এরপর বিষয়টি নিয়ে এফডিসির কলাকুশলী ও কর্মচারী শ্রমিক লীগের (সিবিএ) সাধারণ সম্পাদক আহসান হাবিব গণমাধ্যমকে বলেন, বেতনের দাবি নিয়ে আমরা এমডিকে স্বারকলিপি দিয়েছি। তিনি আগামী সপ্তাহের মধ্যে একটা বিহিত হবে বলে আশ্বাস দিয়েছেন। না হলে আমরা আরও কঠোর কর্মসূচিতে যাবো।

এফডিসি সরকারি প্রতিষ্ঠান। এখানকার সব কর্মকর্তা-কর্মচারীর বেতন সরকারের পক্ষ থেকেই আসে। তথ্য মন্ত্রণালয়ের অধীন প্রতিষ্ঠান হলেও এর বেতন-ভাতা আসে অর্থ মন্ত্রণালয় থেকে। সূত্র জানায়, অর্থ মন্ত্রণালয় থেকে আসা এক চিঠিতে বলা হয়েছে, নিজস্ব আয় দিয়ে এফডিসির কার্যক্রম পরিচালনা করতে। এতেই বিপাকে পড়েন প্রতিষ্ঠানটির কর্মীরা। কারণ বহু বছর ধরেই এফডিসির আয়-রোজগারের অবস্থা নাজুক।