আজকের দিন তারিখ ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি বুধবার বাজেটের প্রতিক্রিয়া জানাবে বিএনপি

বুধবার বাজেটের প্রতিক্রিয়া জানাবে বিএনপি


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৭, ২০১৬ , ৭:১৬ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


BNPকাগজ অনলাইন প্রতিবেদক: শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেটের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে বিএনপি।

এ উপলক্ষে বুধবার দুপুর ১২টা রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলেনের আয়োজন করা হয়েছে। এতে বক্তব্য রাখবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

যদিও প্রস্তাবিত বাজেটকে প্রতিক্রিয়াশীল আখ্যা দিয়ে দলটির নেতারা অনানুষ্ঠানিকভাবে বলেছেন, এই বাজেট লুটপাটের বাজেট। এটি জনগণেকে চুষে খাবে। এত বড় বাজেট ‘বাস্তবায়ন সম্ভব নয়’ জানিয়ে তারা বলছেন, এই বাজেটে দুর্নীতির দুয়ার আরো উন্মুক্ত করা হলো। এর মাধ্যমে মেগা প্রকল্পে মেগা লুটপাট হবে।

গত বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২০১৬-১৭ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট পেশ করেন। প্রবৃদ্ধি অব্যাহত রাখা, উন্নয়ন ও সমতাভিত্তিক সমাজ গঠনের প্রত্যয় নিয়ে আগামী অর্থবছরে জন্য ৩ লাখ ৪০ হাজার ৬০৫ কোটি টাকা ব্যয়ের বাজেট উপাস্থাপন করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেথ হাসিনার সরকারের টানা দ্বিতীয় মেয়াদের তৃতীয় এই বাজেটের আকার বিদায়ী অর্থবছরের মূল বাজেটের চেয়ে সাড়ে ১৫ শতাংশ এবং সংশোধিত বাজেটের চেয়ে ২৯ শতাংশ বেশি।