আজকের দিন তারিখ ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় বিস্ফোরণ ঘটনার দায়িত্ব সরকারকেই নিতে হবে, সংসদে হারুন

বিস্ফোরণ ঘটনার দায়িত্ব সরকারকেই নিতে হবে, সংসদে হারুন


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ২৮, ২০২১ , ২:৩১ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক :  রাজধানীর মগবাজারে বিস্ফোরণের ঘটনার দায়িত্ব সরকারকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির সংসদ সদস্য হারুন অর রশিদ। সোমবার জাতীয় সংসদে আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। এর আগে সকাল ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়। হারুন অর রশিদ বলেন, নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে মানুষ মারা গেছেন এবং অনেকে আহত হয়েছেন। আর গতকাল মগবাজারে যে ঘটনাটি ঘটেছে, এই দায়িত্ব সরকারকেই নিতে হবে মাননীয় স্পিকার। যত্রতত্র যেখানে সেখানে হোটেল গড়ে উঠছে, সেগুলোর নিরাপত্তা আছে কি না? তিনি বলেন, গত ১৭ তারিখে বাজেটের ওপর সাধারণ আলোচনায় সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন বক্তব্য রেখেছেন। এটা সংশোধিত হওয়া দরকার। না হলে আমরা সকলেই গুনাগার হব মাননীয় স্পিকার।

সাংসদ হারুন বলেন, উনি যে বক্তব্যটি দিয়েছেন, উনি সংবিধান মানেন, সংবিধান দিয়ে শপথ নিয়েছেন। সংবিধানের প্রস্তাবনায় যেখানে ধর্মনিরপেক্ষতার জায়গা রয়েছে, সেখানে উদ্দেশ্যপ্রণোদিতভাবে কোরআন নিয়ে বলেছেন, কোরআনে ধর্মনিরপেক্ষতায় জায়গা নেই। তাহলে কোরআনের যে আয়াতটি, লাকুম দিনুকুম ওয়ালিয়াদিন (তোমার ধর্ম তোমার কাছে আমার ধর্ম আমার কাছে)। এটা কি আমরা আওয়ামী লীগের করণে লিপিবদ্ধ করেছি। না কি এটা আল্লাহর বাণী। কোরআনের প্রকৃত অর্থ বিকৃত করে পাঠ করে মানুষের মাঝে ছড়িয়ে দেন। এর মূল কারিগর বিএনপি। মাননীয় স্পিকার এই আলোচনাটা কিন্তু এখন ইউটিউবে ভাসছে।

বিএনপির এই সাংসদ আরো বলেন, লাকুম দিনুকুম ওয়ালিয়াদিন অর্থ হচ্ছে, তোমাদের জন্য তোমাদের কর্মফল এবং আমার জন্য আমার কর্মফল। মাননীয় স্পিকার আল্লাহপাক কোরআনে বলে দেন নাই, যার যার ধর্ম সে সে পালন করো। মাননীয় স্পিকার এটার দায়িত্ব আপনি নেবেন। না হলে ব্যাখ্যাটা ভুল যাচ্ছে। এটা সংশোধন করে দেবেন মাননীয় স্পিকার।

সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু বলেন, আমি জ্বালানি প্রতিমন্ত্রীকে অনুরোধ করব, গতকাল মগবাজারে বিস্ফোরণে ঘটনা ঘটলো- এটা কি আসলেই গ্যাসের কারণে হয়েছে। না কি অন্য কোন কারণে হয়েছে। আর গতকালকের ঘটনা ও এর প্রতিকার এবং যারা মারা গেছেন তাদেরকে কোন ক্ষতিপূরণ দেয়া হবে কি, সে বিষয়ে জ্বালানি প্রতিমন্ত্রী যাতে একটি বিবৃতি দেন, মাননীয় স্পিকার আপনার মাধ্যমে সেই দাবি রাখছি।