আজকের দিন তারিখ ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি বিএনপির বইমেলায় অব্যবস্থাপনা

বিএনপির বইমেলায় অব্যবস্থাপনা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ২৩, ২০২২ , ৪:২৬ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে ডেস্ক :    স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপনের অংশ হিসেবে জাতীয় প্রেসক্লাবে মুক্তিযুদ্ধের বইমেলা ও চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে বিএনপি। দু’দিন ব্যাপী এই বইমেলা সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। তবে মেলার শুরুর দিনই কিছু অব্যবস্থাপনা লক্ষ করা গেছে। মেলার শৃঙ্খলা রক্ষায় ভলান্টিয়ার রাখা হয়েছে। শৃঙ্খলা রক্ষা করা তো দূরের কথা বরং সংবাদ কর্মী ও মেলার দর্শনার্থীদের সঙ্গে খারাপ আচারণ করেছেন তার এমন অভিযোগ উঠেছে।

সরেজমিনে দেখা গেছে, প্রধান অতিথি বেলুন ও পায়রা উড়িয়ে বইমেলার প্রবেশের সময় সেখানে সংবাদ কর্মীরা মেলার ভিতরে যেতে চাইলে তাদের সঙ্গে ভলান্টিয়াররা খারাপ আচারণ করেন।শুধু সংবাদ কর্মী নয়, বইমেলার দর্শনার্থীদের সাথেও খারাপ আচারণ করেছেন ভলান্টিয়াররা। মেলার অতিথিরা বইমেলা পরিদর্শন শেষে প্রেসক্লাবের মিলনায়তনে আলোচনা সভায় অংশ নিতে যান। এসময় দর্শনার্থীরা বইমেলায় প্রবেশ করতে চাইলে এখানেও ভলান্টিয়াররা বাধা দেন। এক পর্যায়ে দর্শনার্থীদের সঙ্গে ভলান্টিয়ারদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটতে দেখা গেছে।

বুধবার সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবে মুক্তিযুদ্ধের বইমেলা ও চিত্রপ্রদর্শন উদ্বোধন ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এই মেলা চলবে ২৪ মার্চ রাত ৮ পর্যন্ত।জাতীয়তাবাদী দল বিএনপির মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন- সাজসজ্জা, মুক্তিযুদ্ধের বইমেলা ও চিত্র প্রদর্শনী কমিটির উদ্যোগে এ বইমেলার অনুষ্ঠিত হচ্ছে।

বইমেলার প্রথম দিনে দেশাত্মবোধক গান, বাউল গান, মেলা উদ্বোধন ও আলোচনা সভায় আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের প্রথমে দেশাত্মবোধক গান অনুষ্ঠিত হয়। পরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়াম্যান তারেক রহমানকে নিয়ে বাউল গান পরিবেশন করা হয়।

বাউল গান শেষে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা এবং দলীয় সংগীতের সাথে দলীয় পতাকা উত্তোলন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও আমির খসরু মাহমুদ চৌধুরী। পতাকা উত্তোলন শেষে বেলুন ও পায়রা উড়িয়ে দেয় অতিথিবৃন্দরা। এরপর মেলার প্রথান অতিথি খন্দকার মোশাররফ হোসেন বিশেষ অতিথিদেরকে নিয়ে বইমেলা পরিদর্শন করেন।

পাঠকের জন্য ১ হাজার ৩ শত মুক্তিযুদ্ধের বই নিয়ে এই মেলার আয়োজন করা হয়েছে জানিয়েছেন আয়োজকরা। পাশাপাশি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানসহ মুক্তিযুদ্ধের বিভিন্ন স্মৃতি সম্বলিত চিত্রও মেলায় প্রদর্শন করা হয়েছে। এছাড়া ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের উদ্যোগে বইমেলায় ফ্রি মেডিকেল ক্যাম্পেরও আয়োজন করা হয়েছে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও আমির খসরু মাহমুদ চৌধুরী, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলসহ প্রমুখ উপস্থিত ছিলেন।