আজকের দিন তারিখ ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় বিএনপির নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপির নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ২২, ২০২২ , ৩:৪১ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক :  খুলনায় বিভাগীয় গণ সমাবেশকে কেন্দ্র করে বিএনপি’র কোনো নেতাকর্মীকে হয়রানি বা গ্রেপ্তার করা হচ্ছে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।   শনিবার (২২ অক্টোবর) দুপুরের রাজধানীর বিয়াম অডিটরিয়ামে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি একথা বলেন।

সম্প্রতি বেশ কয়েকজন পুলিশকে অবসরে পাঠানো হয়েছে, আরও বেশকিছু পুলিশ সদস্যের নাম তালিকায় রয়েছেন এমন  প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যারা মনে করছেন পুলিশ বাহিনীতে আর থাকবে না, বা তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ থাকতে পারে এমন ব্যক্তিরা বাহিনী থেকে চলে যায়। এছাড়াও পুলিশ সদর দপ্তর থেকে নিয়মিত এমন তালিকা দেওয়া হয়ে থাকে। যাদের ২৫ বছর বাহিনীতে সার্ভিস হয়েছে বা সদর দপ্তর মনে করে তাদের আর প্রয়োজন নেই, সেই জন্যেই এটা করা হয়ে থাকে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘নারী ক্ষমতায়নে প্রধানমন্ত্রী সাড়া বিশ্বে সমাদৃত। নারীরা যে যেখানে কাজ করছেন সবাই দক্ষতার সঙ্গে কাজ করছেন। বাংলাদেশের প্রত্যেক এলাকায় যেখানেই গিয়েছি সেখানেই নারীদের প্রাধান্য দেখেছি। নারীরা নিজেদের যোগ্যতায় সামনে আসছে। আর এই কারণে আমাদের দেশ এগিয়ে যাচ্ছে৷ আমাদের উন্নতি সম্ভব হয়েছে যার দুরদর্শিতায়, তিনি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আমাদের দাবি ছিলো, বঙ্গবন্ধু হত্যার বিচার। যখন শেখ হাসিনা বিদেশ থেকে দেশে ফিরলেন তিনি সারা দেশ ঘুরেছেন। সবার সঙ্গে দেখা করেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হত্যার বিচার করতে সারা দেশের মানুষকে একত্রে করেছেন। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি বিচার কার্যক্রম সম্পন্ন করেছেন।