আজকের দিন তারিখ ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন বাঁচতে চান গীতিকার ও সুরকার স্বপন কুমার দাস

বাঁচতে চান গীতিকার ও সুরকার স্বপন কুমার দাস


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ৪, ২০২৩ , ৪:১০ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক : ভালো নেই গুণী গীতিকবি ও সুর স্রস্টা স্বপন কুমার দাস। দীর্ঘ দিন যাবত ডায়াবেটিস ও কিনডী জনিত বিভিন্ন রোগে ভুগছেন তিনি। বর্তমানে তাঁর দুটি কিডনীই নষ্ট। সপ্তাহে দুইবার ডায়ালাইসিস করতে হয়। যা অনেক ব্যায় বহুুল চিকিৎসা। বর্তমানে তিনি অনেক অর্থিক সমস্যার মধ্য দিয়ে যাচ্ছেন। কারণ তার পারিবারিক অবস্থা অত্যন্ত নাজুক। স্কুল জীবন থেকেই গানের সাথে পথচলা স্বপন কুমার দাসের। গান লেখা এবং সুর করার পাশাপাশি গানের শিক্ষকতাও করতেন দারুণ প্রতিভাবান ও মেধাবী এই সংস্কৃতিকর্মী। তার লেখা এবং সুর করা গান গেয়েছেন প্রখ্যাত সঙ্গীতশিল্পী আরিফুল ইসলাম মিঠু, সাগর, দিলীপ কুমার, সানাম সুমী, দীপ্তি(ক্লোজআপ), সবুজ(এটিএন তারকাদের তারকা) উজ্জ্বল সহ অসংখ্য কণ্ঠশিল্পী। এছাড়াও তার কাছে গান শিখেছেন এবং তালিম নিয়েছেন অগণিত সঙ্গীতশিল্পী। তালিকাভূক্ত গীতিকার হিসেবে রয়েছেন বাংলাদেশ টেলিভিশনে। \আনুমানিক ৫০ বছরের উপরে গানের শিক্ষকতা করছেন তিনি। এককথায় নিজের জীবন ও যৌবন গানের জন্যই উৎসর্গ করে দিয়েছিলেন। তবে গান থেকে প্রাপ্তি বলতে কিছুই পাননি স্বপন কুমার দাস। গান ভালোবেসে ফিরিয়ে দিয়েছেন প্রবাস জীবনের সুযোগ সহ সরকারি চাকরির প্রস্তাব। এজন্য তার নিজের প্রতি রয়েছে প্রচন্ড আক্ষেপ। স্বপন কুমার দাসের গ্রামের বাড়ি জয়পুরহাট জেলায়। পিতা: মৃতঃ বিনোদ বিহারী দাস, মাতা: মৃতঃ সন্ধ্যা রানী দাস গ্রাম দানেজপুর, হোল্ডিং নং-২০, ওয়ার্ড নং-০৯, ডাকঘর, উপজেলা: পাঁচবিবি, জেলা: জয়পুরহাট। গ্রামের বাড়িতেই রয়েছেন তিনি। বর্তমানে অসুস্থতার কারণে হাঁটা চলা ও কাজ করতে পারেন না তিনি। অসংখ্য শিল্পীর গানের হাতে খড়ি হয়েছে তার হাতে।

এই গুণী শিল্পীর দূর অবস্থায় তার সকল শিষ্য ও ছাত্র-ছাত্রী সকলের কাছে সহযোগীতা চেয়েছেন। সমাজের সকলের কাছে আর্থিক ভাবে তার চিকিৎসার জন্য সাহায্য সহযোগীতা কামনা করেছেন। তিনি আবারও সুস্থ জীবনে ফিরতে চান। এদিকে তার স্ত্রীও ব্রেন টিউমারে আক্রান্ত। দুজনের এই ব্যায় বহুল চিকিৎসার জন্য প্রচুর অর্থের প্রয়োজন। এক ছেলে ও স্ত্রী নিয়ে ছোট্ট পরিবারে একমাত্র উপার্জনকারী ব্যাক্তি ছিলেন তিনি। তাকে সুস্থ জীবনে ফিরে আনতে এবং তার অসহায় পরিবারের পাশে দাঁড়াতে যে যার অবস্থান থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিন।

স্বপন দাসের ব্যক্তিগত বিকাশ নাম্বার 01926867713(পার্শোনাল)। ব্যাংক একাউন্ট- SWAPAN DAS, Janata Bank. Panchbibi Branch. AC No: 0100223490799.