আজকের দিন তারিখ ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি বরিশাল থমথমে, উৎসব বঙ্গবন্ধু উদ্যানে

বরিশাল থমথমে, উৎসব বঙ্গবন্ধু উদ্যানে


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ৫, ২০২২ , ৬:০২ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


সানি আজাদ : ধর্মঘটের কারণে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকায় বিভাগীয় শহর বরিশালে থমথমে পরিবেশ বিরাজ করে। গতকাল সকল থেকেই নগরীর সড়ক গুলোতে তেমন যানবাহন চলাচল করতে দেখা যাচ্ছে না। তবে মিছল আর স্লোগানে মুখোরিত ছিল নগরীর চাদমারীস্থ বঙ্গবন্ধু উদ্যান। সেখানে উৎসবের আমেজ বিরাজ করে। গতকাল জোহরের নামাজের পর বিএনপির সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল ১০টা থেকে সমাবেশের অনুষ্ঠানিকতা শুরু হয়। জেলা ও উপজেলা পর্যায়ের বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের শীর্ষ পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন। নিরাপত্তা নিশ্চিতে বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাতে দেখা যায় পুলিশ সদস্যদের। জানা গেছে, বিভিন্ন দাবি আদায়ের ধর্মঘটের কারণে বরিশালে খেয়া পারাপারের ট্রলার, লঞ্চ, বাস, মাইক্রোবাস, মাহিন্দ্রা টেম্পু, সিএনজি চলাচল বন্ধ ছিল।

বরিশাল নগরীর সকল সড়কে গাড়ি ছিল না বললেই চলে। এছাড়া বিএনপি’র সমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যানে যানযট নিরাসনে নগরীর আমতলা জিড়ো পয়েন্ট থেকে লঞ্চ টামিনাল পর্যন্ত মেট্রোপলিটন পুলিশ বিশেষ চেক পোস্ট বসিয়ে দু-চাকার মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করে। অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরীর বিভিন্ন স্থানে বিশেষ চেক পোস্ট বসিয়ে তল্লাশি চালায় পুলিশ। এছাড়া নগরীর প্রতিটি মোড়ে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ। বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আলী আশরাফ ভূঞা বলেন, আমরা আমাদের নিয়মিত কাজ করছি। সমাবেশস্থল ও আশপাশের সড়কে কোনো যানবাহন প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এদিকে সকাল থেকেই খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যানে হাজির হয় বিএনপির নেতাকর্মিরা। সমাবেশস্থলে ইতোমধ্যে ৫০ ফুট দীর্ঘ এবং ২৫ ফুট প্রস্থ একটি মঞ্চ তৈরি করা হয়।

মাঠে এবং আশপাশের বিভিন্ন সড়কে টাঙানো হয় শতাধিক মাইক। সমাবেশস্থলে প্রজেক্টরকে ঘিরে ছিল নেতাকর্মীদের সরব উপস্থিতি। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের বিভিন্ন কর্মকাণ্ডসহ দলীয় কার্যক্রমের ওপর ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। জেলা বিএনপির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য এবায়দুল হক চাঁন বলেন, গণসমাবেশের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়। তবে জোহরের নামাজের পরই আনুষ্ঠানিক গনসমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকালেই সমাবেশস্থলে হাজার হাজার নেতাকর্মী উপস্থিত হওয়ায় ১০টা থেকেই সমাবেশ শুরু হয়ে যায়।