আজকের দিন তারিখ ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন প্রস্তুত ঈদের শতাধিক নাটক

প্রস্তুত ঈদের শতাধিক নাটক


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ৬, ২০২০ , ৮:১৮ পূর্বাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক : করোনাভাইরাসের আগমনে বদলে গেছে ছোটপর্দার কাজের পরিবেশ। বদলে যাচ্ছে টিভি চ্যানেলের ঈদ অনুষ্ঠানমালার ধরনও। যে ঈদ মৌসুমে নির্মাতা ও কলাকুশলীরা নাওয়া-খাওয়া ভুলে রাতদিন কাজ করতেন, সে সময়ে এবার অনেকটাই অলস সময় কাটাতে হচ্ছে তাদের। তারপরও টেলিভিশন ও অনলাইন পস্নাটফর্ম মিলিয়ে এবারের ঈদে শতাধিক নাটক প্রচার হওয়ার কথা রয়েছে। অন্য সময় সংখ্যাটা হাজারের কাছাকাছি হলেও এক মাস ধরে সব ধরনের শুটিং বন্ধ থাকায় এবার সেটা সম্ভব হচ্ছে না। ফলে আগেভাগে নির্মিত এসব নাটক নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে সবাইকে। সংখ্যা কমলেও প্রচারের হিসাবে এবারও শীর্ষে থাকবেন আফরান নিশো, মেহজাবিন চৌধুরী, জিয়াউল হক অপূর্ব ও তানজিন তিশা। বছরের শুরুতেই ঈদের জন্য বেশ কিছু নাটকের কাজ সম্পন্ন করেছেন তারা। এই দলে আছেন আনিসুর হক মিলন, চঞ্চল চৌধুরী, জাহিদ হাসান, মোশাররফ করিম, তৌসিফ মাহবুব, সাফা কবির, মনোজ প্রামাণিক, মুমতাহিনা টয়া, ইরফান সাজ্জাদ, মীর সাব্বির ও জোভান আহমেদসহ অনেকে। এ বিষয় অভিনেতা জোভান আহমেদ বলেন, ‘জানুয়ারি-ফেব্রম্নয়ারিতে ঈদের জন্য চার-পাঁচটি কাজ শেষ করেছি। ঈদের সময় এমনিতেই অনেক চাপ থাকে। তাই কয়েক বছর ধরে আগে থেকেই নাটকের কাজ শুরু হয়। এবারও তাই হয়েছিল। এখন যেহেতু পরিস্থিতির কারণে শুটিং করা যাচ্ছে না, সুতরাং আগেভাগে কাজ শেষ হওয়া নাটকগুলোই প্রচারিত হবে।
জোভানের সঙ্গে গলা মিলিয়েছেন আরেক অভিনেতা ইরফান সাজ্জাদ। তিনি বলেন, ‘আমার জানামতে বেশির ভাগ অভিনেতা-অভিনেত্রীর ছয়-সাতটি ঈদের কাজ আগেভাগেই সম্পন্ন হয়েছে। আমার নিজের এমনই হবে। এখন সেসব প্রচারিত হওয়ার কথা। নতুন করে শুটিংয়ের তো আর সুযোগ নেই।’ ছোট পর্দার আরেক অভিনেত্রী সাফা কবির বলেন, ‘আমি ১৮ মার্চ পর্যন্ত শুটিং করেছি। এর মধ্যে বেশির ভাগ কাজই ছিল ঈদের নাটক। সবগুলোর কাজই শেষ হয়েছে। করোনা পরিস্থিতির কারণে এবার সব ক্ষেত্রেই টানাপোড়েন। তাই নাটকও কম প্রচারিত হবে।’ এ বিষয়ে কথা বলেন অভিনেতা চঞ্চল চৌধুরীও। তিনি বলেন, ‘আগে জীবন। পরে বিনোদন। এ পরিস্থিতিতে অনেকেই টিভি দেখার অবস্থায় নেই। এরপরও শুরুর দিকে করা কিছু কাজ হয়তো প্রচারিত হবে।
এদিকে সকাল আহমেদের নির্দেশনায় এবারের ঈদে বেসরকারি টিভি চ্যানেল মাছরাঙ্গাতে প্রচারিত হবে ‘আজও সেই তুমি’ নাটক। এতে অভিনয় করেছেন আনিসুর হক মিলন ও অর্ষা। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মিলন বলেন, ”ছোট্ট একটি ইসু্য নিয়ে নাটকটির গল্প এগিয়ে যায়। স্বামী জানে স্ত্রী মা হতে পারবে না। কিন্তু স্বামী যে বিষয়টি জানে সেটা স্ক্রীকে স্বামী বুঝতে দিতে চায় না কোনোভাবেই। স্ত্রী নিজের সম্পর্কে এই বিষয়ে অবগত নয়। যে কারণে স্ত্রী চায় সন্তান নিতে। এই নিয়ে স্বামীর সঙ্গে স্ত্রীর রাগারাগিও হয়, হয় ভুল বোঝাবুঝিও। একসময় তৃতীয় একজন মানুষের কাছ থেকে স্ত্রী জানতে পারে বিষয়টি। এমনই মনস্তাত্ত্বিক দ্বন্দ্বের গল্প নিয়ে ‘আজও সেই তুমি’ নির্মিত হয়েছে।
‘ঈদ মোবারক’ শিরোনামে আরেকটি নাটকে মোশাররফ করিম ও নুসরাত ইমরোজ তিশাকে দেখা যাবে আর টিভির পর্দায়। এটি পরিচালনা করেছেন ইমরাউল রাফাত। নাটকটি রচনাও করেছেন তিনি। এ বিষয়ে পরিচালক রাফাত বলেন, ‘নাটকের গল্পটি ডাকাতিকে কেন্দ্র করে। ঈদের দিন কিন্তু ফাঁকা বাসায় এমন ঘটনা ঘটে। সেটাই করতে আসবে এক ডাকাত। এটি নিয়েই গল্প। তাছাড়া করোনায় শুটিং বন্ধ হওয়ার আগে একসঙ্গে কয়েকটি নাটকের কাজ করেছিলাম। তবে সব কাজ শেষ করা সম্ভব হয়নি।’
সাজিন আহমেদ বাবুর পরিচালনায় মোশাররফ করিমকে দেখা যাবে জাকিয়া বারি মমর সঙ্গে। নাটকটির নাম ‘উচ্চতর ভালোবাসা’। শুটিং বন্ধ হওয়ার আগেই নাটকটি রাজধানীর উত্তরায় দৃশ্যধারণ সম্পন্ন করেছে। নাটকের গল্পে দেখা যাবে, মম একটি বেসরকারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক। তার অধীনে একজন সাধারণ কর্মচারী হিসেবে কাজ করেন মোশাররফ করিম। বিভিন্ন কারণে তাকে অপছন্দ করেন মম। এদিকে মমর বিয়ের জন্য প্রস্তাব আসতে থাকে। কিন্তু প্রতিটি ছেলের বৈশিষ্ট্য মোশাররফ করিমের সঙ্গে মিলে যায়। একের পর এক বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেন মম। এভাবে এগিয়ে যায় গল্প। এ প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, ‘এটি গতানুগতিক কোনো গল্প নয়। সাজিন বেশ ভালো একটি গল্প তৈরি করেছেন। মমর সঙ্গে কাজের রসায়নও ভালো।’ একই পরিচালকের আরও একটি নাটক থাকছে এই ঈদে। নাম, টম বয়। এতে অভিনয় করেছেন তাসনিয়া ফারিন ও মিশু সাব্বির। এ নাটকে তাসনিয়া ফারিন মিশু সাব্বিরকে নানাভাবে ঘোরান। তাতে খুনসুটি ও বিড়ম্বনাও থাকে। এভাবেই এগোতে থাকে নাটকের গল্প।

Shares