আজকের দিন তারিখ ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস/////, জাতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে মিশরের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সঙ্গে মিশরের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১২, ২০১৬ , ৩:০৮ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////,জাতীয়


PM-Ambassadoকাগজ অনলাইন প্রতিবেদক: আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করে বাংলাদেশকে এশিয়ার ‘উদীয়মান অর্থনৈতিক বাঘ’ বলেছেন বাংলাদেশে মিশরের বিদায়ী রাষ্ট্রদূত মাহমুদ ইজ্জাত।
রোববার সংসদ ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সময় তিনি এ মন্তব্য করেন বলে জানিয়েছেন তার প্রেস সচিব ইহসানুল করিম।

সাংবাদিকদের তিনি বলেন, “বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রশংসা করে বাংলাদেশকে এশিয়ার ইমার্জিং টাইগার হিসেবে উল্লেখ করেছেন মিশরের বিদায়ী রাষ্ট্রদূত।”

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে মাহমুদ ইজ্জাত বলেছেন, তার দেশ বাংলাদেশের অভিজ্ঞতাকে কাজে লাগাতে পারে।

চলতি অর্থবছরে বাংলাদেশের প্রক্কলিত প্রবৃদ্ধি ‘সাত দশমিক শূন্য পাঁচ’কে অভাবনীয় হিসেবে উল্লেখ করেন মিশরের বিদায়ী রাষ্ট্রদূত।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, “মিশরের বিদায়ী রাষ্ট্রদূত শেখ হাসিনাকে ক্যারিশম্যাটিক লিডার হিসেবেও উল্লেখ করেন।”

বাংলাদেশের নাগরিকরা শান্তিপ্রিয় মন্তব্য করে জনগণের সহিষ্ণুতারও প্রশংসা করেন মাহমুদ ইজ্জাত।

সাক্ষাৎকালে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের ওপর আলোকপাত করে প্রধানমন্ত্রী বলেন, গণতন্ত্রের চর্চার ফলে জীবনমানের উন্নয়ন সম্ভব হয়েছে।

শেখ হাসিনা এসময় তার সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেন। বাংলাদেশের পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মকাণ্ড, খাদ্য নিরাপত্তা এবং স্বাস্থ্য সেবা নিশ্চিত করার বিষয়ও তুলে ধরেন তিনি।

বাংলাদেশে দায়িত্ব পালনের সময়ে সরকারের পক্ষ থেকে বিভিন্ন সহায়তার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান মিশরের বিদায়ী রাষ্ট্রদূত।

সাক্ষাৎকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম উপস্থিত ছিলেন।