আজকের দিন তারিখ ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় পল্লবী স্টেশনেও থামবে মেট্রোরেল

পল্লবী স্টেশনেও থামবে মেট্রোরেল


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৯, ২০২৩ , ৫:২৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক :তৃতীয় স্টেশন হিসেবে ২৫ জানুয়ারি থেকে রাজধানীর পল্লবী স্টেশনে থামবে মেট্রোরেল। এমআরটি লাইন-৬ এর সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। ২৫ জানুয়ারি থেকে মেট্রোরেল চলবে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সা‌ড়ে ১২টা পর্যন্ত। সোমবার (৯ জানুয়ারি) প্রবাসী কল্যাণ ভবনে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন ছিদ্দিক।

২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করার পরের দিন ২৯ ডিসেম্বর থেকে যাত্রী চলাচল শুরু হয় মেট্রোরেলে। বর্তমানে মেট্রোরেল রাজধানীর উত্তরার উত্তর স্টেশন থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত সরাসরি চলছে। এবার চালু হচ্ছে পল্লবী স্টেশন। এ নিয়ে তিনটি স্টেশনে থামবে মেট্রোরেল।

উত্তরার দিয়াবাড়ী থেকে কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত মেট্রোরেলের ২১ দশমিক ২৬ কিলোমিটারের এ রুটের নাম এমআরটি লাইন-৬। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালের ২৪ জুন মেট্রোরেল প্রকল্পের নির্মাণ কাজ উদ্বোধন করেন। এ রুটে ৪০ মিনিটেরও কম সময়ে প্রতি ঘণ্টায় ৬০ হাজার যাত্রী চলাচল করবে বলে ধারণা করা হচ্ছে। প্রথমে এমআরটি লাইন-৬ প্রকল্পের ব্যয় ছিল ২১ হাজার ৯৮৫ কোটি টাকা। পরে মতিঝিল থেকে কমলাপুর বাড়তি অংশ যোগ হওয়ায় ১১ হাজার ৪৯৬ কোটি ৯২ লাখ টাকা ব্যয় বেড়ে সর্বমোট খরচ দাঁড়ায় ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা।