আজকের দিন তারিখ ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// পরিবহন ভাড়া নিয়ে সিদ্ধান্ত রোববার

পরিবহন ভাড়া নিয়ে সিদ্ধান্ত রোববার


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ৫, ২০২১ , ৪:২৭ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে প্রতিবেদক :  জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ধর্মঘট চলছে। গতকালের সিদ্ধান্ত অনুযায়ী আজ শুক্রবার সকাল ৬টা থেকে ধর্মঘট শুরু হয়। মালিক-শ্রমিকদের সংগঠনগুলোর দাবি, জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার অথবা ভাড়া বাড়াতে হবে। এ বিষয়ে বৃহস্পতিবারই সরকারের কাছে প্রস্তাব দেয় সংগঠনগুলো। গতকালই বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের সঙ্গে (বিআরটিএ) পরিবহন মালিক-শ্রমিকদের বৈঠকের কথা থাকলেও তা পিছিয়ে। ভাড়া পুনর্নির্ধারণের বিষয়ে সিদ্ধান্ত নিতে রোববার বৈঠক ডাকা হয়েছে।

বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেন, ভাড়া বাড়াতে মালিকদের কাছ থেকে আবেদন পেয়েছেন তারা। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে রোববার বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে বাসের ভাড়া পুনর্নির্ধারণ বিষয়ক কমিটির সবাই থাকবেন বলেও জানান তিনি।

এ বিষয়ে আজ কথা বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আগামী ৭ নভেম্বর রোববার বিআরটিএ’র ভাড়া পুনর্নির্ধারণ কমিটির বৈঠক হবে। সেখানে সংশ্লিষ্ট স্টেক হোল্ডারদের সাথে আলাপ আলোচনা করে বাস্তবভিত্তিক মূল্য সমন্বয়ের মাধ্যম জনগণের উপর বাড়তি চাপ সহনীয় পর্যায়ে রাখার চেষ্টা করা হবে।

এসময় জনগণের দুর্ভোগ ও পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানান তিনি। গত বুধবার (৩ নভেম্বর) জ্বালানি তেলের দাম প্রতি লিটার ৬৫ থেকে বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি)। বুধবার রাত ১২টা থেকেই বাড়তি এই দাম কার্যকর হয়। এর প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার ধর্মঘটের ডাক দেয় বিভিন্ন জেলার পরিবহন মালিক-শ্রমিকদের সংগঠন।

ঘোষণা অনুযায়ী, আজ শুক্রবার সকাল থেকেই যাত্রীবাহী বাস ও পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ রাখা হয়। এতে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। বিশেষ করে ভর্তি ও চাকরির পরীক্ষায় অংশগ্রহণকারীরা পড়েছেন বিপাকে।